আইপিএলে ফের করোনার হানা, ভারতীয় ক্রিকেট বোর্ডকে খোঁচা ভনের

আইপিএলের দ্বিতীয় পর্বেও হানা দিয়েছে করোনা। করোনায় সংক্রমিত সানরাইজার্স হায়দরাবাদের টি নটরাজন। আইসোলেশনে রাখা হয়েছে নটরাজনের সংস্পর্শে আসা আরও ৬ জনকে।

দিল্লির বিরুদ্ধে ম্যাচ শুরুর আগেই আইসোলেশনে চলে যান তারা। নটরাজন কোভিড-১৯ পজিটিভ হলেও সূচি মেনেই বুধবার রাতে হায়দরাবাদ বনাম দিল্লির ম্যাচ আয়োজন করে বোর্ড। যা দেখে ভারতীয় ক্রিকেট বোর্ডকে খোঁচা মারলেন ইংল্যান্ডের সাবেক অধিনায়ক মাইকেল ভনের।

সোশ্যাল নেটওয়ার্কে খোঁচা মেরে ভন বলেন, ‘দেখি এবার আইপিএল বন্ধ হয় কিনা। ম্যানচেস্টার টেস্টে ঠিক যেমনটা হয়েছিল। আমি নিশ্চিত এ রকমটা হবে না।’

 

উল্লেখ্য, ম্যানচেস্টার টেস্টের ঠিক আগেই করোনা সংক্রমিত হন ভারতের ফিজিও যোগেশ পারমার। ম্যাচের দিন দুই বোর্ডের দীর্ঘ আলোচনার পর টেস্ট ম্যাচ বাতিল হয়ে যায়। ভারতীয় ক্রিকেটাররা টেস্ট খেলতে না চাওয়াতেই টেস্ট বাতিলের রাস্তায় হাঁটে বোর্ড। যা নিয়ে বিস্তর সমালোচনাও হয়।

কাঠগড়ায় তোলা হয় ভারতীয় ক্রিকেট বোর্ডকে। যে ঘটনার প্রতিবাদ জানিয়ে আইপিএল থেকে সরে দাঁড়ান ইংল্যান্ডের ৩ ক্রিকেটার। জনি বেয়ারস্টো, ডেভিড মালান, ক্রিস ওকস আইপিএল না খেলার সিদ্ধান্তে অনড় থাকেন।

গতকাল বুধবার (২০ সেপ্টেম্বর) দুপুরেও নটরাজনের কোভিড পজিটিভ হওয়ার খবর ছড়ানোর পর আশঙ্কা শুরু হয়ে যায়। বুধবারের ম্যাচ হবে কিনা তা নিয়ে শুরু হয়ে যায় গুঞ্জন। যদিও উদ্যোক্তাদের পক্ষে ম্যাচ চালু রাখার বার্তা দেওয়া হয়।

করোনার থাবায় গত আইপিএল মাঝপথেই স্থগিত হয়ে গিয়েছিল। পরিস্থিতি বেগতিক বুঝে আইপিএল স্থগিত করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল ভারতীয় ক্রিকেট বোর্ড। পরবর্তীতে সংযুক্ত আরব আমিরাতে আইপিএলের বাকি অংশ করার সিদ্ধান্ত নেয় বিসিসিআই।

আরও পড়ুন