আসাদউদ্দিন ওয়েইসিকে নিয়ে বিতর্কিত মন্তব্য তসলিমার

সামাজিক যোগাযোগ মাধ্যমে একের পর এক বিতর্কিত মন্তব্য করে নিজেকে আলোচনায় রাখতে পছন্দ করেন ভারতে নির্বাসিত বাংলাদেশি লেখিকা তসলিমা নাসরিন। সম্প্রতি বাবরি মসজিদ মামলার রায় নিয়ে টুইট করে ব্যাপক সমালোচিত হন তিনি। এবার একই ইস্যুতে বিজেপি নেতার সঙ্গে সুর মিলিয়ে ভিন্নপথে হাঁটলেন নির্বাসিত এই লেখিকা। এই মামলার রায় নিয়ে সোচ্চার আসাদউদ্দিন ওয়েইসিকে ড. জাকির নায়েকের সঙ্গে তুলনা করে টুইট করেছেন তিনি।

বাবরি মসজিদ মামলার রায়ে মুসলমানদের অপমানিত করা হয়েছে মন্তব্য করে বাবরি মসজিদ ফিরিয়ে দেয়ার দাবি জানিয়েছেন অল ইন্ডিয়া মজলিস-ই-ইত্তেহাদুল মুসলিমেনের (এআইএমআইএম) প্রেসিডেন্ট আসাদউদ্দিন ওয়েইসি। এই রায়ে অসন্তোষ প্রকাশ করায় হায়দ্রাবাদের এমপি ওয়াইসিকে মালয়েশিয়ায় অবস্থান নেয়া ইসলামি বক্তা ড. জাকির নায়েকের সঙ্গে তুলনা করেছেন বিজেপি নেতা বাবুল সুপ্রিয়া।

বিজেপি নেতার সঙ্গে সুর মিলিয়ে আরো তির্যক মন্তব্য করে টুইট করেছেন তিনি। গত ১৯ নভেম্বর নিজের ভেরিফাইড টুইটারে তসলিমা লেখেন, ‘জাকির নায়েক মৌলবাদের জন্য ধর্মকে ব্যবহার করেন। আর আসাদউদ্দিন ওয়াইসি ধর্মকে ব্যবহার করেন রাজনীতির জন্য। আমরা মৌলবাদীদের শত্রু হিসাবে স্বীকৃতি দেই কিন্তু ধর্মীয় রাজনীতিবিদদের শত্রু হিসাবে স্বীকৃতি দেই না। কারণ তারা ধর্মশাসন প্রতিষ্ঠা করতে গণতন্ত্রকে ব্যবহার করেন।

 

আরও পড়ুন