কওমি মাদ্রাসাও বন্ধ ঘোষণা

করোনা ভাইরাসের বিস্তার রোধে দেশের সব কওমি মাদ্রাসাও বন্ধ ঘোষণা করা হয়েছে। গতকাল মঙ্গলবার কওমি মাদ্রাসার সমন্বিত বোর্ড আল হাইয়াতুল উলয়া লিল জামিআতিল কওমিয়া এ ঘোষণা দিয়েছে। এর আগে সোমবার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে শিক্ষা মন্ত্রণালয় ও প্রাথমিক গণশিক্ষা মন্ত্রণালয়। এই ঘোষণার আওতায় সরকারি আলিয়া মাদ্রাসাগুলোও বন্ধ ঘোষণা করা হয়েছে।

জানা গেছে, মাদ্রাসা বন্ধের সিদ্ধান্ত নিতে গতকাল মঙ্গলবার আল হাইয়াতুল উলয়া লিল জামিআতিল কওমিয়ার কর্মকর্তারা রাজধানীর যাত্রাবাড়ীর কাজলায় বেফাকুল মাদারিসিলি আরাবিয়ার কেন্দ্রীয় কার্যালয়ে বৈঠকে বসেন। এ সংস্থার অন্তর্ভুক্ত ছয় বোর্ডের প্রতিনিধিরা বৈঠকে অংশ নেন। হাইয়াতুল উলইয়ার ভারপ্রাপ্ত কো-চেয়ারম্যান মাওলানা আব্দুল কুদ্দুস বৈঠকে সভাপতিত্ব করেন।

হাইয়াতুল উলইয়ার সদস্য মাওলানা মুসলেহুদ্দিন রাজু জানান, দাওরায়ে হাদিসসহ অন্যান্য জামাতের পরীক্ষা যথাসময়েই অনুষ্ঠিত হবে। করোনা ভাইরাস থেকে বাঁচতে সকলকে বেশি বেশি দোয়া-ইসতেগফার পড়ার আহ্বান জানানো হয়েছে। আল-হাইআতুল উলয়া লিল-জামিআতিল কওমিয়া বাংলাদেশ-এর অধীনে চলতি শিক্ষাবর্ষের দাওরায়ে হাদিস (তাকমিল) পরীক্ষা আগামী ১৩ শাবান মোতাবেক ৬ এপ্রিল শুরু হওয়ার কথা রয়েছে।

আরও পড়ুন