করোনায় ৬ হাসপাতালকে ৫ লাখ ইউরো দান মেসির

প্রাণঘাতী করোনাভাইরাস মোকাবেলায় বিপর্যস্ত আর্জেন্টিনা হাসপাতালগুলো। অন্যান্য দেশের মতো ফুটবলপাগল এই দেশটিতে করোনায় প্রাণ হারিয়েছেন ৩১৪ জন। আর আক্রান্ত হয়েছেন ৬ হাজার ২৬৫। এমন পরিস্থিতিতে নিজ দেশের ৬টি হাসপাতালের জন্য বড় অঙ্কের অর্থ দান করলেন লিওনেল মেসি।

মঙ্গলবার (১২ মে) আন্তর্জাতিক সংবাদ সংবাদমাধ্যম ডেইলি মেইলের এক খবরে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, নিজের দাতব্য সংস্থা ‘লিওনেল মেসি ফাউন্ডেশন’ এর মাধ্যমে আর্জেন্টিনার করোনা তহবিলে ৫ লাখ ইউরো (বাংলাদেশি মুদ্রায় প্রায় পৌনে ৫ কোটি টাকা) দান করেছেন মেসি। মেসির এই অর্থ ঠিকঠাক কাজে লাগানো হচ্ছে কিনা সেটা দেখার দায়িত্ব নিয়েছে ‘ক্যাসা গারাহান’ নামের ফাউন্ডেশন।

এ ব্যাপারে ‘ক্যাসা গারাহান’ জানিয়েছে, মেসির দেওয়া অর্থ দিয়ে করোনাযুদ্ধের সামনের সারির যোদ্ধা তথা স্বাস্থ্যকর্মী ও তাদের কর্মস্থল তথা হাসপাতালগুলোর জন্য চিকিৎসা সরঞ্জাম কেনা হবে।

জানা গেছে, মেসির টাকায় আর্জেন্টিনার বুয়েনস এইরেস ও সান্তা ফে রাজ্যের ৬টি হাসপাতালে করোনায় আক্রান্তদের সকল চিকিৎসাসেবা দেওয়া হবে। এছাড়া তাঁর টাকায় হাসপাতালগুলোতে অক্সিজেন ট্যাংক, শ্বাসযন্ত্র, পিপিই, মাস্ক, গ্লাভস ইত্যাদি কেনা হবে।

এর আগেও বার্সেলোনার একটি হাসপাতালকে ১ মিলিয়ন ইউরো (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৯ কোটি টাকা) দান করেছিলেন লিওনেল মেসি। ওই টাকায় হাসপাতালে করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা দেওয়ার পাশাপাশি ভাইরাসের প্রতিষেধক বের করতে গবেষণাও করা হয়।

আরও পড়ুন