কাশ্মীর নিয়ে উত্তপ্ত টুইট আফ্রিদির

কাশ্মীরকে স্বায়ত্তশাসিত রাজ্যের মর্যাদা দেয়া সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ বাতিলের ঘোষণা দিয়েছে ভারত। বিরোধী দলগুলোর তুমুল বিরোধিতার মধ্যেই বিজেপি সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ সোমবার পার্লামেন্টে সংবিধানের ৩৭০ ধারা রদ করার প্রস্তাব তোলেন। এতে তিনি ৩৭০ ও ৩৫-এ ধারা বাতিলের প্রস্তাব করেন। ভারতীয় সংবিধানের এ দুই ধরাকে কাশ্মীরের সাংবিধানিক রক্ষাকবচ হিসেবে বিবেচনা করা হয়।

ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোভিন্দ এতে স্বাক্ষর করেছেন।

সোমবার সকালেই রাজ্যসভায় ধ্বনিভোটে পাশ হল কাশ্মীর পুনর্গঠন বিল। তারপরই কাশ্মীর ইস্যু নিয়ে টুইট করলেন পাক ক্রিকেটার শাহিদ আফ্রিদি।

আফ্রিদি মতে, রাষ্ট্রপুঞ্জের নিয়ম অনুযায়ী কাশ্মীরিদের তাদের অধিকার পাওয়া উচিত।

সোমবার রাজ্যসভায় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ জম্মু ও কাশ্মীর পুনর্গঠন ঘোষণা করার পরই টুইট করেন শাহিদ আফ্রিদি। তিনি ক্ষোভ প্রকাশ করেন রাষ্ট্রপুঞ্জের ওপর। প্রশ্ন করেন রাষ্ট্রপুঞ্জ কি ঘুমোচ্ছে? তাহলে রাষ্ট্রেপুঞ্জের প্রয়োজনীয়তা কোথায়?

এবারই প্রথম নয়। এর আগেও কাশ্মীর ইস্যুতে মুখ খুলেছেন পাক ক্রিকেটার আফ্রিদি। কিছুদিন আগেই লন্ডনে পড়ুয়াদের সঙ্গে এক আলোচনা সভায় আফ্রিদি বলেছিলেন, পাকিস্তান কাশ্মীর চায় না। ভারতকেও কাশ্মীর দিও না। কাশ্মীরকে স্বাধীন হতে দাও। মনুষ্যত্ব বেঁচে থাকুক। মানুষ যাতে না মরে।

You might also like