খাবারের কোনও জাত-ধর্ম হয় না: সানা

খাবারের কোনও জাত-ধর্ম হয় না” মন্তব্য অভিনেত্রী সানা খানের। যিনি কিনা হিন্দি টেলিভশন জগতে বেশ পরিচিত এক নাম। রমজান মাস। তাই নিত্যদিন রোজা রাখছেন সানা।

ইফতার, সহেরির, আল্লাহর কাছে ‘ইবাদত’ (প্রার্থনা)-এর মাঝেই রোজ দুস্থ অভুক্তদের পেট ভরিয়ে চলেছেন এই অভিনেত্রী। তার কাছে, জীব সেবাই পরম ধর্ম। অভিনেত্রীর তৎপরতায় মুগ্ধ হয়ে মুসলিম ধর্মাবলম্বীদের অনেকেই তার হাতে ত্রাণের টাকা তুলে দিয়েছেন দুস্থদের সেবায়, জানিয়েছেন অভিনেত্রী সানা খান নিজেই।

লকডাউনে সানার রমজান যে বেশ ব্যস্ততার মাঝেই কাটছে, জানিয়েছেন অভিনেত্রী। জানি না কীভাবে দিনগুলো কেটে যাচ্ছে! সকালে নামাজ পড়েই দিন শুরু হয়। তারপর কোরআন পড়ি। এর পরের সময়টা সারাদিন দুস্থদের জন্য খাবারের বন্দোবস্ত করতে করতেই কেটে যায়। তারপর আবার দিনের শেষে বাড়ির সদস্যদের সঙ্গে ইফতারের আয়োজনে হাত লাগাই, বললেন সানা।

রোজ প্রায় ৪০০ থেকে ৫০০ জন দুস্থদের মুখে তুলে দিচ্ছেন খাবার। শুধু রান্না করা খাবার বিতরণ করেই কিন্তু ক্ষান্ত থাকেননি সানা। এর পাশাপাশি অত্যাবশকীয় জিনিসপত্রও বিলি করছেন। রাস্তায় রাস্তায় ঘুরে দুধ, পাউরুটি, বিস্কুট, গ্লুকোজ বিতরণ করছেন।

এই কঠিন সময়ে দুস্থদের সাহায্যের জন্য সানা খান একটি টিম তৈরি করেছেন। তাদের সাহায্যেই পৌঁছে যাচ্ছে খাবার এবং রেশন। সম্প্রতি ইনস্টাগ্রামে একটি ভিডিও পোস্ট করে জানিয়েছেন সানা।

এর পাশাপাশি একটি হেল্পলাইন নাম্বারও দিয়েছেন। কারও সাহায্যের দরকার হলে সেই নম্বরে যোগাযোগ করতে পারেন কিংবা কেই যদি ত্রাণসামগ্রী তুলে দিতে চান বা অর্থ সাহায্য করতে চান, তাহলেও সেই নম্বরে যোগাযোগ করতে পারেন বলে জানিয়েছেন অভিনেত্রী।

আরও পড়ুন