খালেদার মু‌ক্তির বিষয়ে ফখরুলের সঙ্গে কথা হয়েছে: কাদের

খা‌লেদা জিয়ার প্যা‌রো‌লে মু‌ক্তির বিষ‌য়ে আমার সঙ্গে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগী‌রের সঙ্গে টে‌লি‌ফো‌নে কথা হ‌য়ে‌ছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কা‌দের।

শুক্রবার ধানম‌ন্ডির আওয়ামী লীগ সভাপ‌তির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

ওবায়দুল কা‌দের বলেন, খা‌লেদা জিয়ার প্যা‌রো‌লে মু‌ক্তির বিষ‌য়ে দলটির মহাসচিবের সঙ্গে টে‌লি‌ফো‌নে কথা হ‌য়ে‌ছে। তবে স্বরাষ্ট্রমন্ত্রী ও আইনমন্ত্রীর সঙ্গে কথা বলে জানতে পেরেছি, প্যা‌রো‌লে মুক্তির ব্যাপা‌রে তারা লিখিত কোনো আবেদন পাননি। বিএনপি নেতারা প্যা‌রো‌লের জন্য আবেদন করলে কি কারণে সেটা চান তা আবেদনে উল্লেখ কর‌তে হ‌বে। সেটা নিয়মের মধ্যে পড়ে কিনা তাও দেখতে হবে।

খা‌লেদা জিয়ার প্যা‌রো‌লে মু‌ক্তি আদালতের বিষয় উল্লেখ করে তিনি বলেন, এ বিষ‌য়ে তারা মু‌খে মুখে বলছেন কিন্তু লিখিত কোনো আবেদন করেননি। এটা দুর্নীতির মামলা। রাজনৈতিক মামলা হ‌লে সরকার প্রধান বিবেচনা কর‌তে পারতেন।

এক প্রশ্নের জবা‌বে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব‌লেন, মেডি‌কেল‌ বোর্ড যে রি‌পোর্ট দে‌বে তা আদাল‌তের কা‌ছে ‌পৌঁছাতে হ‌বে। খা‌লোদা জিয়ার শারীরিক অবস্থা নি‌য়ে নেতারা যেভা‌বে ব‌লেন, দা‌য়িত্বরত ডাক্তাররা সেভা‌বে ব‌লেন না। তার শারীরিক অবস্থার অবনতি হ‌লে সরকার এতটা অমানবিক আচরণ কর‌বে না।

বিএন‌পি নেতাদের এক মু‌খে দুই কথা মন্তব্য করে তি‌নি ব‌লেন, তারা কি চান নি‌জেরাই জা‌নেন না। এ কার‌ণে তারা রাজনীতিতে সফল হ‌তে পারছেন না।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন না‌ছিম, সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হো‌সেন, অ্যা‌ডভো‌কেট আফজাল হো‌সেন, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্র‌কৌশলী আবদুস সবুর, উপ-দফতর সম্পাদক সা‌য়েম খান প্রমুখ।

আরও পড়ুন