খালেদা জিয়ার মুক্তির দাবিতে নিউইয়র্কে বিএনপির বিক্ষোভ

অবিলম্বে দলীয় চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে নিউইয়র্ক মহানগর বিএনপি এক বিক্ষোভ সমাবেশ করেছে। কারাবাসের দু’বছর পূর্তির দিন (৮ ফেব্রয়ারি) শনিবার সন্ধ্যায় জ্যাকসন হাইটসে ডাইভার্সিটি প্লাজায় এক সমাবেশের আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথির বক্তব্যে কেন্দ্রীয় বিএনপির নির্বাহী কমিটির সদস্য নাজিমুদ্দিন আলম বলেন, ‘জেল-জুলুম-হুলিয়া-গুম-খুনের মধ্য দিয়ে কখনোই কোন স্বৈরাচার তার ক্ষমতাকে চিরস্থায়ী করতে পারেনি। শেখ হাসিনাও পারবেন না। জনমনে সৃষ্ঠ ক্ষোভ যে কোন সময় বিষ্ফোরিত হয়ে কারাবন্দি বেগম খালেদা জিয়াকে মুক্ত করে আনবে।’

নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের সভাপতি হাবিবুর রহমান সেলিম রেজার সভাপতিত্বে এ সমাবেশ সঞ্চালনা করেন সিনিয়র ভাইস প্রেসিডেন্ট রুহুল আমিন নাসির। গেস্ট অব অনার হিসেবে ছিলেন কেন্দ্রীয় কমিটির সদস্য এবং জাসাসের সেক্রেটারি চিত্রনায়ক হেলাল খান।

বিশেষ অতিথির বক্তব্যে যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক ভারপ্রাপ্ত সভাপতি শরাফত হোসেন বাবু বলেন, ১/১১ এর আদলে এই প্রবাস থেকেই নব্য স্বৈরাচার হঠানোর আন্দোলন রচনা করতে হবে।

যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক কোষাধ্যক্ষ জসীম ভূইয়া বলেন, বেগম খালেদা জিয়াকে মুক্ত করার মধ্য দিয়েই বাংলাদেশ স্বৈরাচার মুক্ত হবে।

সভাপতির সমাপনী বক্তব্যে হাবিবুর রহমান সেলিম রেজা বলেন, ‘তিনবারের প্রধানমন্ত্রী বেগম জিয়াকে সাজানো মামলায় জেল দিয়ে শেখ হাসিনা তার ক্ষমতাকে স্থায়ী করার ষড়যন্ত্র করেছেন। কিন্তু অতীতের মত গণআন্দোলনের তোপে সবকিছু তছনছ হয়ে যাবে এবং গণতন্ত্রের মা সসম্মানে কারামুক্ত হবেন।’

খালেদার নি:শর্ত মুক্তি এবং তারেক রহমানের বিরুদ্ধে দায়েরকৃত সকল মামলা প্রত্যাহার দাবিতে আরো বক্তব্য রাখেন হেলালুর রহমান, রেজবুল কবির, নাসিম আহমেদ, মাজহারুল ইসলাম জনি, মিজানুর রহমান, রাশেদা মুন প্রমুখ।

 

আরও পড়ুন