গাভাস্কার ধুয়ে দিলেন টাইগারদের

ইন্দোরে প্রথম টেস্টের পর কলকাতার ঐতিহাসিক গোলাপি বলের টেস্টেও ইনিংস ব্যবধানে হেরেছে বাংলাদেশ ক্রিকেট দল। ব্যাটিং , বোলিং বা ফিল্ডিং কোনো বিভাগেই ভারতের কাছে পাত্তাই পায়নি মুমিনুল হকের দল। নিজেদের ইতিহাসের প্রথম দিবারাত্রির টেস্টে ইনিংস ও ৪৬ রানের ব্যবধানে হেরেছে টাইগাররা।

বাংলাদেশ দলের এমন পারফরম্যান্সে রীতিমতো ক্ষোভ প্রকাশ করেছেন ভারতের কিংবদন্তি ক্রিকেটার সুনীল গাভাস্কার। তৃতীয় দিনের খেলা শুরুর আগে পিচ রিপোর্টের সময় গাভাস্কার বলেন, দেখুন, পিচ নিয়ে রিপোর্টের কিছু আছে বলে মনে হয় না। বাংলাদেশ অর্ডিনারি ক্রিকেট খেলছে, অর্ডিনারি ব্যাটসম্যান, অর্ডিনারি টেকনিক, অর্ডিনারি অ্যাপ্লিকেশন। তাদের ব্যাটিং প্যারাডাইস ট্রাকেও নামালে এর চেয়ে ভালো কিছু হবে না। ৩০-৪০ মিনিটের মধ্যেই ম্যাচ শেষ হবে। পিচের ব্যাপার না, আপনার অ্যাপ্লিকেশনের ব্যাপার। পুজারা রাহানেকে দেখুন!

তিনি বলেন, দুঃখ হয় বাংলাদেশের সমর্থকদের জন্য, তারা এতোটা ক্রিকেটপ্রিয়। ক্রিকেট নিয়ে তাদের কতটা প্যাশন। কতো ভাবে তারা দলকে সাপোর্ট করে! কিন্তু বাংলাদেশি ক্রিকেটাররা তার কিছুই আসলে ডিজার্ভ করে নাহ। দুইটি টেস্ট তার কেমন খেললো? তাদের অ্যাপ্লিকেশনই ছিলো না কোনো, ২-৩ দিনে টেস্ট শেষ করবেন? তাদের মধ্যে কোন স্পৃহাই নেই। ভারত দলকে দেখুন, সবাই কীভাবে একজন আরেকজনের সঙ্গে কথা বলছে! কিভাবে একজন আরেকজনের সঙ্গে সম্পৃক্ত থাকছে।

আরও পড়ুন