টানা জয়ের রেকর্ড গড়লো আর্জেন্টিনা

দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে চিলিকে হারিয়ে টানা জয়ের রেকর্ড গড়লো আর্জেন্টিনা।

বাংলাদেশ সময় শুক্রবার সকালে চিলির কালামা শহরে চিলিকে ১-২ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। এতে সব মিলিয়ে টানা ২৮ ম্যাচে অপরাজিত রইল আর্জেন্টিনা।

২০১৯ সালের মাঝামাঝি সময়ে যার শুরুটা হয়েছিল। এই ম্যাচে অবশ্য ডাগআউটে ছিলেন না দেশটির ২৮ বছরের শিরোপা খরা কাটানো কোচ স্কালোনি। করোনা থেকে সুস্থ হলেও ম্যাচে ছিলেন না লিওনেল মেসি।

 

লিওনেল মেসি না থাকলেও প্রতিপক্ষের মাঠে নেমে ম্যাচের সপ্তম মিনিটেই গোলের দেখা পায় আর্জেন্টিনা। রদ্রিগো ডি পল বল বাড়িয়ে দেন ডি মারিয়ার দিকে। তার সামনে তখন প্রতিপক্ষে তিন ফুটবলার। তাদের এক রকম ফাঁকি দিয়ে বক্সের বাইরে থেকে নেওয়া শটে দৃষ্টিনন্দন এক গোল করে দলকে এগিয়ে দেন তিনি।

তবে ম্যাচের ২০তম মিনিটে স্বাগতিক চিলিকে সমতায় ফেরান বেন ব্রেন্টন দিয়াজ। মার্সেলিয়ানো নুয়েজের কাছ থেকে পাওয়া বলে দুরূহ কোন থেকে গোল করেন তিনি।

২৫ মিনিটে ডি মারিয়ার বক্সের বাইরে থেকে নেওয়া আরও একটি শট আটকে দেন গোলরক্ষক ক্লদিও ব্রাভো। ৩৪ মিনিটেও ঠেকিয়ে দিয়েছিলেন রদ্রিগো ডি পলের শট। কিন্তু ফিরতি বল পেয়ে যান মার্টিনেজ। গোল করতে ভুল করেননি তিনি।

ম্যাচের শেষ মুহূর্তে ৮৪ মিনিটে এসে গোলের খুব কাছাকাছি ছিল চিলি। কিন্তু এবার আর্জেন্টিনার ত্রাণকর্তা হন এমিলিয়ানো মার্টিনেজ। বেন ব্রেন্টনের হেড ঝাঁপিয়ে পড়ে ঠেকিয়ে দেন অ্যাস্টন ভিলা তারকা। হতাশ হতে হয় চিলিকে। শেষ পর্যন্ত হার নিয়েই মাঠ ছাড়তে হয় স্বাগতিকদের।

কাতারের টিকেট আগেই নিশ্চিত হওয়ায় বাছাইয়ের বাকি ম্যাচগুলো আর্জেন্টিনার জন্য মূলত দল গুছিয়ে নেওয়ার।

 

 

আরও পড়ুন