ট্রুডোকে ‘দুই মুখো সাপ’ বললেন ট্রাম্প

ন্যাটো নেতাদের বৈঠকে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে নিয়ে তার অবর্তমানে ঠাট্টা করেছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। সে ভিডিওটি এরইমধ্যে ভাইরাল হয়ে গেছে। ভিডিওটি নজরে আসার পর ট্রাম্পও এবার ট্রুডোকে এক হাত নিয়েছেন। তিনি ট্রুডোকে ‘দু’মুখো সাপ’ বলে আখ্যা দিয়েছেন। ট্রাম্প বলেন, আমি তাকে ভালো ভেবেছিলাম। তবে সত্যটা হল আমি তাকে জিডিপির ২ শতাংশ প্রতিরক্ষায় কেন দিচ্ছে না তা নিয়ে প্রশ্ন করেছিলাম। বোধহয় বিষয়টা নিয়ে সে অসন্তুষ্ট হয়েছিল।

ট্রুডোর পাশাপাশি ওই ভিডিওতে দেখা গেছে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন, ফ্রান্সের রাষ্ট্রনেতা এমানুয়েল ম্যাক্রন। ট্রাম্পের প্রেসকনফারেন্স নিয়ে তারা সেখানে ঠাট্টা করেন। তবে সেটি যে রেকর্ড করা হচ্ছে তারা কেউ বুঝতে পারেনি। বরিস জনসন জিজ্ঞেস করেন, ‘এ কারণেই কি তোমার দেরি হয়েছে?’ উত্তরে ট্রুডো বলেন, ‘তার দেরি হয়েছে কারণ সে ৪০ মিনিট ব্যয় করে প্রেস কনফারেন্সে।’ এরপর ম্যাক্রনও কথা বলেছেন। কিন্তু সম্মেলনের ভিড়ে তার কথা বোঝা যায়নি।

সম্মেলনের পর একটি প্রেস কনফারেন্স হওয়ার কথা ছিল। ট্রাম্প তা বাতিল করে দিয়েছেন। ট্রাম্প বলেছেন, আমরা সরাসরি ফিরে যাব। আমার ধারনা আমরা একটু বেশি প্রেস কনফারেন্স করে ফেলেছি। সূত্র: বিবিসি

আরও পড়ুন