ডেঙ্গু প্রতিরোধে সংসদ সদস্যদের নির্দেশনা দিলেন স্পিকার

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি ডেঙ্গু প্রতিরোধে সারা দেশে সংসদ সদস্যবৃন্দকে নিজ নিজ নির্বাচনী এলাকায় কার্যকর পদক্ষেপ গ্রহণের আহ্বান জানিয়েছেন।

 

মঙ্গলবার পার্লামেন্ট মেম্বার্স ক্লাব আয়োজিত ডেঙ্গু প্রতিরোধ কার্যক্রম অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ আহ্বান জানান। ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র দ্বয়ের সঙ্গে ডেঙ্গু প্রতিরোধ বিষয়ে বিস্তারিত আলোচনার কথা জানিয়ে স্পিকার বলেন, বাংলাদেশ জাতীয় সংসদের পক্ষ থেকে উভয় সিটি করপোরেশনকে প্রয়োজনীয় সহযোগিতা প্রদান করা হবে।

এডিস মশার উৎপত্তি ও প্রজননস্থল ধ্বংসে পরিচ্ছন্নতা কার্যক্রম অব্যাহত রাখার ওপর গুরুত্বারোপ করে তিনি বলেন, ঘরের ভেতরের পাশাপাশি বাইরের পরিবেশ পরিচ্ছন্ন রাখতে সচেষ্ট হতে হবে।

তিনি আরও বলেন, সারা দেশের ন্যায় জাতীয় সংসদের মেডিকেল সেন্টারে ডেঙ্গু চিকিৎসা দেওয়ার জন্য সার্বক্ষণিক প্রস্তুত রাখা হয়েছে। ঈদের ছুটিতেও চিকিৎসা সেবা প্রদানের ব্যবস্থা থাকবে বলে তিনি উল্লেখ করেন। ইতিমধ্যে জাতীয় সংসদের মেডিকেল সেন্টারে ১০০টি ডেঙ্গু শনাক্তকরণ কিট আনা হয়েছে।

অনুষ্ঠানে সংসদ সচিবালয়ের চতুর্থ শ্রেণির কর্মচারীদের মাঝে এক হাজার মশারি বিতরণকালে তিনি সকলকে মশারি ব্যবহারের পরামর্শ প্রদান করেন।

You might also like