তিনদিনের মধ্যে ঢাবি হল ছাত্রলীগ সম্মেলনের তারিখ ঘোষণা

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ছাত্রলীগের অন্তর্ভুক্ত বিভিন্ন হল ইউনিটকে আরো গতিশীল করার লক্ষ্যে আগামী তিনদিনের মধ্যে সম্মেলনের সম্ভাব্য তারিখ প্রকাশ করা হবে।

মঙ্গলবার রাতে ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় বিষয়টি নিশ্চিত করেছেন।

দীর্ঘ তিন বছরের বেশি সময় পরেও হল ছাত্রলীগের সম্মেলনের তারিখ নির্ধারণ না হওয়ায় হতাশায় ভুগছিলেন পদপ্রত্যাশীরা। এ অবস্থায় সম্মেলনের তারিখ ঘোষণার খবর পেয়ে ছাত্রলীগের নতুন কমিটির দায়িত্বপ্রাপ্তদের ধন্যবাদ জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের হল শাখা ছাত্রলীগের পদপ্রত্যাশীরা। কেন্দ্রীয় ছাত্রলীগ ও বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের এমন সিদ্ধান্তের ফলে নেতাকর্মীদের মধ্যে নতুন উৎসাহ তৈরি হয়েছে।

আল নাহিয়ান খান জয় বলেন, বাংলাদেশ ছাত্রলীগের প্রাণ ও শক্তির আধার ও দক্ষ নেতৃত্ব তৈরির উর্বর ভূমি ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল শাখা। তাদের আরো গতিশীল ও বেগবান করার লক্ষ্যে আগামী ৩ দিনের মধ্যে হল শাখা ছাত্রলীগের সম্মেলনের তারিখ ঘোষণা করা হবে।

তিনি বলেন, হল সম্মেলনের পর আমরা আর অপেক্ষা করব না। ফেব্রুয়ারি মাসের মধ্যেই হল কমিটি ঘোষণা করা হবে। এই সম্মেলনের মাধ্যমে এক ঝাঁক তরুণ ও মেধাবী নেতৃত্ব উঠে আসবে বলে মনে করেন তিনি।

হল সম্মেলনের জন্য কেন এত অপেক্ষা এমন প্রশ্নের জবাবে ছাত্রলীগের সভাপতি বলেন, দায়িত্ব পাওয়ার পর থেকেই আমরা সংগঠনকে আরো গতিশীল করতে কাজ করে যাচ্ছি। নানা বাধা-বিপত্তি পার করে আমরা দ্রুত সময়ের মধ্যেই হল সম্মেলনের সিদ্ধান্ত নিয়েছি বলে মনে করি।

আরও পড়ুন