নিউইয়র্কের লং আইল্যান্ডে ঈদ বাজার ও আনন্দমেলা

নিউইয়র্কের লং আইল্যান্ডে বসবাসরত বাংলাদেশিদের সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন শিল্পাঙ্গন-এর উদ্যোগে প্রথমবারের মত অনুষ্ঠিত হলো ঈদ বাজার ও আনন্দমেলা। হিক্সভিল শহরে লেভিটটাউন হলের মনোরম ও বিস্তৃত পরিসরে স্থানীয় সময় শনিবার সকাল থেকে শুরু হয় উৎসব। রাত ১০টা পর্যন্ত বিরামহীনভাবে চলে মেলা, খাওয়া দাওয়া ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

লেভিটটাউন হলের আঙিনা থেকে মঞ্চ পর্যন্ত সজ্জিত হয় উৎসব আমেজে শিল্পাঙ্গনের পেশাদার চিত্রশিল্পীদের হাতের ছোঁয়ায়। উত্তর আমেরিকার প্রসিদ্ধ পোশাক ও অলংকার বিপণি প্রতিষ্ঠানের এক বিশাল পসরা বসে হলে। গুণগত মানে উন্নত, অথচ সুলভ মূল্যে সকল পণ্য বিপুল দর্শক ও ক্রেতার মনোযোগ আকর্ষণ করে। এর পাশাপাশি লং আইল্যান্ডের এক প্রসিদ্ধ রেস্তোরা সাজিয়ে তোলে ক্যাফে এলাকা নানারকম মুখরোচক খাবার দিয়ে।

দুপুরে মঞ্চে শুরু হয় মনোমুগ্ধকর সাংস্কৃতিক পরিবেশনা। শিল্পাঙ্গনের মেধাবী শিল্পীর সঙ্গে মঞ্চ আলোকিত করেন আমন্ত্রিত শিল্পীবৃন্দ। আর হলভর্তি দর্শকদের গানে মাতিয়ে রাখেন সঙ্গীতশিল্পী সায়েরা রেজা।

সারাদিন বিপুল সংখ্যক বিপণি ও দর্শকের সমাগম মুখরিত করে রাখে লেভিটটাউন হলের বিশাল চত্ত্বর, যা লং আইল্যান্ড তথা উত্তর আমেরিকায় এক উল্লেখযোগ্য দৃষ্টান্ত স্থাপন করে।

You might also like