নিলামে সাকিবের আরো একটি ব্যাট

করোনাভাইরাসে স্থবির এখন পুরো দেশ। দীর্ঘসময় লকডাউন থাকায় মানবেতর জীবনযাপন করছে দেশের নিম্নবিত্তরা। এমন অবস্থায় অসহায় মানুষদের পাশে দাঁড়াতে নিজের প্রিয় ক্রিকেট স্মারক নিলামে তোলার প্রথম আহ্বানটা আসে সাকিব আল হাসানের কাছ থেকে। সবার আগে নিজের প্রিয় একটি ব্যাট নিলামে তুলে বিক্রিও করেন এই অলরাউন্ডার। এরপর একের পর এক স্মারক নিলামে তুলে মানুষের পাশে দাঁড়ানোর কার্যক্রমে শরিক হতে থাকেন মুশফিকুর রহিম থেকে যুব দলের বিশ্বকাপজয়ী অধিনায়ক আকবর আলিও।

এবার আরেকটি ব্যাট নিলামে তুললেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। এবারের এই ব্যাটের বিশেষত্ব হল এতে ১৫ জনেরও বেশি বাংলাদেশি ক্রিকেটারের স্বাক্ষর রয়েছে। এরইমাঝে শুরু হয়েছে সেই ১৫ জনেরও বেশি বাংলাদেশি ক্রিকেটারের স্বাক্ষরিত ব্যাটের নিলাম কার্যক্রম, যা চলবে আজ (১১ মে) রাত ১১টা পর্যন্ত। নিলামে এর আগে বিক্রি হওয়া প্রথম ব্যাটটির ভিত্তিমূল্য ৫ লাখ টাকা রাখলেও এবারের ব্যাটটির ভিত্তিমূল্য নির্ধারণ করা হয়েছে ৯৯ হাজার ৯৯৯ টাকা। অর্থাৎ ১ লাখ টাকার চেয়ে ১ টাকা কম রাখা হয়েছে এই ব্যাটের ভিত্তিমূল্য।

ফেসবুক পেজ অকশন ফর একশনে চলছে নিলাম কার্যক্রম। এর আগে সাকিবের বিশ্বকাপ ব্যাটের নিলামও সম্পন্ন করে তারা। ৫ লাখ টাকা ভিত্তিমূল্যের সেই ব্যাটটি রাজ নামের এক যুক্তরাষ্ট্র প্রবাসী কিনে নিয়েছিলেন ২০ লাখ টাকায়। অকশন ফর অ্যাকশনের পক্ষ থেকে নিলামে তোলা প্রত্যেকটি স্মারক বিক্রির অর্থ করোনাভাইরাস মোকাবিলায় অসহায়দের সাহায্য করার কাজে খরচ করা হবে।

আরও পড়ুন