পরাজয় এড়াতে পারলনা বার্সেলোনা

লা লীগায় মৌসুমের শুরুটা মোটেই ভালো হলোনা বার্সার। ১৯৯৪-৯৫ মৌসুমের পর এবারই সবচেয়ে বাজে শুরু হল তাদের। গতরাতে গ্রানাডার কাছেও পরাজয় এড়াতে ব্যর্থ হল তারা। ২-০ গোলে হারতে হল তাদের। তবে আকাশে উড়ছে গ্রানাডা। ঘরের মাঠে শক্তিশালী বার্সেলোনাকে ২-০ গোলে  হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে এখন তারা। গ্রানাডার হয়ে গোল দুটি করেছেন আজিজ এবং ভাদিলো।

খেলার শুরুতেই এগিয়ে যায় গ্রানাডা। মেসিবিহীন প্রথমার্ধে বলের দখল বার্সার কাছে থাকলেও তাদের শক্তিশালী আক্রমণে যেতে দেয়নি গ্রানাডা। খেলার ২ মিনিটেই আজিজের গোলে লিড পেয়ে যায় গ্রানাডা। দীর্ঘ দূরত্বে দৌড়ে এসে একদম ক্লোজ রেঞ্জ থেকে গোল করে দলকে এগিয়ে দেন গ্রানাডা। এই এক গোলের লিড নিয়েই বিরতিতে যায় তারা।

বিরতির পর শুরুতেই মাঠে নামেন মেসি। সদ্য ইনজুরি ফেরত মেসি দেখানে পারেননি তার স্বরূপ। বার্সা বলের দখল রেখে খেললেও অন টার্গেট শট নিতে পারেনি। উলটো খেলার ৬৬ মিনিটে পেনাল্টি পায় গ্রানাডা। স্টেগান কে বোকা বানিয়ে সহজ গোল করে দলকে ২-০ লিড এনে দেন ভাদিলো। বাকি সময় অনেক আক্রমণের চেষ্টা চালিয়েও গ্রানাডার ডি বক্সে ঢোকার পূর্বেই তা ধূলিসাৎ হয়ে যায়। ফলে নির্ধারিত সময় শেষে ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিকরা।

এই জয়ের ফলে লালীগায় পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এল গ্রানাডা। ৫ ম্যাচে ৩ জয় এবং ১ টি করে হার ও ড্র নিয়ে ১০ পয়েন্ট তাদে । অন্যদিকে সমান ম্যাচে ২ হার, ২ জয় এবং ১ ড্র নিয়ে ৭ পয়েন্ট বার্সার তাদের অবস্থান পয়েন্ট টেবিলের ৭ এ।

আরও পড়ুন