পরীক্ষায় অসাধুপায় অবলম্বনে ইবির চার শিক্ষার্থীকে শাস্তি

কোর্স ফাইনাল পরীক্ষায় অসাধুপায় অবলম্বন করায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) বিভিন্ন বিভগের চার শিক্ষার্থীকে শাস্তি দিয়েছে বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা শৃংঙ্খলা কমিটি।

রোববার (২৫ আগস্ট) সকাল ১০টায় অনুষ্ঠিত পরীক্ষা শৃংঙ্খলা কমিটির ৫৪তম সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। বিকেলে বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা শৃংঙ্খলা কমিটির সদস্য ও পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) এ কে আজাদ বিষয়টি নিশ্চত করেন।

এ বিষয়ে তিনি জানান, শাস্তি পাওয়া চার শিক্ষার্থীর মধ্যে দুই শিক্ষার্থীকে এক শিক্ষাবর্ষ ও এক সেমিস্টারের পরীক্ষা বাতিল এবং বাকি দুই শিক্ষার্থীর এক শিক্ষাবর্ষের পরীক্ষা বাতিল ও পরবর্তী এক শিক্ষাবর্ষে পরীক্ষা দেয়া বিরত থাকার নির্দেশ দেয়া হয়েছে।

শাস্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন- বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী গোলজার হোসেন (রোল নং- ১৫২০০১৫), হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শাদাব সিপার (রোল নং- ১৭০৪১০), বাংলা বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের মালিহা বিনতে জাহিদ (রোল নং- ১৭৯০৭৫) ও হাফিজ মোল্লা (রোল নং- ১৭৯০৯৬)।

জানা যায়, কোর্স ফাইনাল পরীক্ষা চলাকালে অসাধুপায় অবলম্বন করতে গিয়ে হল পরিদর্শকের কাছে হাতেনাতে ধরা পড়েন বিভিন্ন বিভাগের এ চার শিক্ষার্থী। পরে বিভাগীয় একাডেমিক কমিটি পরীক্ষা শৃংঙ্খলা কমিটির নিকট শাস্তির সুপারিশ করে। পরবর্তীতে পরীক্ষা শৃংঙ্খলা কমিটি এই চার শিক্ষার্থীকে শাস্তি দেয়।

You might also like