পাকিস্তান সীমান্তে ২ ইরানির মৃত্যু নিয়ে তদন্ত

পাকিস্তান-ইরান সীমান্তে নিহত দুই ইরানি নাগরিকের মৃত্যু নিয়ে তদন্তে নেমেছে ইরান সরকার। দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, নিহতদের মধ্যে কেবল একজনের লাশ ফেরত দিয়েছে পাকিস্তান। শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) আন্তর্জাতিক গণমাধ্যম রয়টার্সের বরাত দিয়ে এসব তথ্য জানিয়েছে পাকিস্তানি গণমাধ্যম ট্রিবিউন।

গত সোমবার জ্বালানি তেলসহ সীমান্ত অতিক্রমের সময় এই দুইজন গুলিবিদ্ধ হন। এরপরই দক্ষিণ ইরানের সীমান্ত প্রদেশ সিস্তান-বেলুচিস্তান জুড়ে বিক্ষোভ ছড়িয়ে পড়ে। ইরানি গণমাধ্যম জানিয়েছে, বেলুচ নেতা মৌলভি আহমাদুল্লাহ শান্তির জন্য কাজ করতে সবাইকে আহ্বান জানিয়েছেন এবং ঘটনা সম্পর্কে স্বাধীন তদন্তের দাবি জানিয়েছেন।

আরও পড়ুন:

বাজারে আসছে উড়ন্ত গাড়ি, চলবে বিদ্যুতে

 

এছাড়া দেশটির মিডিয়া পাকিস্তানি পররাষ্ট্র মন্ত্রণালয়ের উদ্ধৃতি দিয়ে বলেছে, ‘অন্তত একজনের দেহ পাকিস্তানের সীমান্তরক্ষী বাহিনী ফেরত দিয়েছে। বিষয়টি আমরা খতিয়ে দেখছি।’ অন্যদিকে গত মঙ্গলবার সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া একটি ভিডিওতে দেখা গেছে বিক্ষোভকারীরা দক্ষিণ-পূর্ব ইরানের এক গভর্নর অফিস ভাঙচুর করেছে এবং একটি পুলিশের গাড়িতে আগুন জ্বালিয়ে দিয়েছে। তবে এই ভিডিওর সত্যতা সম্পর্কে নিশ্চিত হওয়া যায়নি।

 

আরও পড়ুন