পিতা-মাতার পরিচয়ের মাধ্যমেই নাগরিক সুবিধা লাভের জটিলতা নিরসন হবে: স্পিকার

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, প্রতিবন্ধী, হিজড়া, চা-শ্রমিকসহ সকল প্রান্তিক জনগোষ্ঠীর পিতা-মাতার পরিচয় লিপিবদ্ধ করার মাধ্যমে তাদের নাগরিক সুবিধা লাভের জটিলতা নিরসন হবে। এসময় তিনি পিতা-মাতার নাম লিপিবদ্ধকরণের পাশাপাশি সমাজের প্রান্তিক জনগোষ্ঠীকে মূলধারায় সম্পৃক্ত করা এবং মৌলিক মানবাধিকার ও সমতাভিত্তিক সমাজ প্রতিষ্ঠার জন্য নির্বাচন কমিশন যে কর্মশালাটি আয়োজন করেছিল, তা যুগোপযোগী ভূমিকা রেখেছে বলে উল্লেখ করেন।

জাতীয় সংসদ ভবনস্থ কার্যালয়ে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে আজ নির্বাচন কমিশনার কবিতা খানম সৌজন্য সাক্ষাৎ করতে এলে তিনি এ অভিমত ব্যক্ত করেন। সংসদের গণসংযোগ বিভাগ জানায়, সাক্ষাৎকালে তারা সম্প্রতি নির্বাচন কমিশনের উদ্যোগে অনুষ্ঠিত পরিচয়হীনদের পিতা-মাতার নাম লিপিবদ্ধকরণে জটিলতা নিরসন শীর্ষক কর্মশালাসহ নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচন নিয়ে আলোচনা করেন।

এসময় নির্বাচন কমিশনার কবিতা খানম বলেন, সবার প্রচেষ্টায় নারায়নগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনসহ অন্যান্য নির্বাচন সুষ্ঠুভাবে সম্পাদন সম্ভব হচ্ছে। সুষ্ঠু নির্বাচন নিশ্চিতকরণে নির্বাচন কমিশন দক্ষতার সাথে কাজ করছে বলেও উল্লেখ করেন তিনি।

 

আরও পড়ুন