ফের পাকিস্তানের স্পিন বোলিং পরামর্শদাতা মুস্তাক আহমেদ

সাবেক লেগ-স্পিনার মুস্তাক আহমেদকে জাতীয় দলের স্পিন বোলিং পরামর্শদাতা হিসেবে নিয়োগ করল পাকিস্তান ক্রিকেট বোর্ড। আগামী এক বছরের জন্য মুস্তাক এই দায়িত্বে থাকবেন।

সূত্রের খবর, পাকিস্তান দলের লেগ-স্পিনার ইয়াসির শাহের বোলিং ধারালো করতে প্রয়োজনীয় পরামর্শ দেবেন মুস্তাক আহমেদ। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দুই ম্যাচের টেস্ট সিরিজে ৪ উইকেট নিয়েছেন ইয়াসির। পাকিস্তানের ঘরোয়া ক্রিকেটসহ অনূর্ধ্ব-১৬ ও অনূর্ধ্ব-১৯ দলের বোলিং পরামর্শদাতা হিসেবেও তিনি কাজ করবেন।

এর আগেও পাকিস্তান ক্রিকেট দলকে কোচিং করানোর সুযোগ পেয়েছেন সাবেক লেগ-স্পিনার মুস্তাক আহমেদ। ২০১৪ সালের মে মাসে জাতীয় দলের স্পিন বোলিং পরামর্শদাতা হিসেবেই তাকে নিয়োগ করেছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। সেসময় পাক জাতীয় দলের প্রধান কোচ ছিলেন সাবেক কিংবদন্তি পেসার ওয়াকার ইউনিস।

দেশের হয়ে ৫২টি টেস্ট ও ১৪৪টি ওয়ান ডে খেলা মুস্তাক ২০০৮ থেকে ইংল্যান্ডের স্পিনং কোচিংয়ের দায়িত্ব সামলেছেন। ১৯৯০ থেকে ২০০৩ সাল পর্যন্ত এই ১৩ বছর দেশের হয়ে প্রতিনিধিত্ব করেছেন ৷ ১৯৯২ পাকিস্তানের বিশ্বকাপ জয়ী দলের সদস্য ছিলেন তিনি ৷ টেস্টে ১৮৫টি এবং ওয়ানডেতে ১৬১টি উইকেট নেওয়া লেগ-স্পিনারের উপর আবার আস্থা দেখাল পিসিবি। আন্তর্জতিক স্তরে অভিজ্ঞতার কথা বিবেচনা করেই লেগ-স্পিনারকেই স্পিন বোলিংয়ের পরামর্শদাতা হিসেবে বেছে নেন পিসিবি কর্মকর্তারা।

আরও পড়ুন