বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর ক্রিকেটে থাকবেন সৌরভ গাঙ্গুলি

ভারতীয় ক্রিকেট বোর্ড- বিসিসিআইয়ের সভাপতি সৌরভ গাঙ্গুলির আমন্ত্রণে সাড়া দিয়ে কলকাতার ইডেন গার্ডেনসে ঐতিহাসিক দিবারাত্রির টেস্ট ম্যাচ সরাসরি দেখতে ভারত উড়ে গিয়েছিলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ইডেন গার্ডেনসে গোলাপি বলের টেস্ট উদ্বোধন করতে যাওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে আগামী বছর বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে বিশেষ ক্রিকেট উৎসবে যোগ দিতে ঢাকায় আসার আগ্রহ প্রকাশ করেছেন সৌরভ গাঙ্গুলী।

সৌরভ বলেন, ‘অনেক, অনেক, অনেক ধন্যবাদ। এক কথায় তিনি এসেছেন। অনেক ধন্যবাদ। আমরা উনাকে (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) উনার বাবার ছবি দিয়েছি; সোনায় মোড়ানো।’

এসময় শেখ হাসিনার সঙ্গে অনেকদিন আগে থেকেই সুসম্পর্ক থাকার কথা বলেন সৌরভ।

তিনি বলেন, ‘আমার সঙ্গে অনেক দিনই উনার সম্পর্ক বজায় ছিল। ২০০০ সালে যখন ভারত-বাংলাদেশ প্রথম টেস্ট ম্যাচ হয়, তখন উনি প্রধানমন্ত্রী হন (আগে থেকেই ছিলেন), তখন থেকেই উনার সঙ্গে আমার সম্পর্ক। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীকে ঘিরে তো অনেক বড় উৎসব হচ্ছে। তোমরা দুটি ম্যাচও খেলবে, বিশ্ব একাদশের বিপক্ষে। আমি যাব, আমি যাব।’

উল্লেখ্য, ২০০০ সালে বাংলাদেশের অভিষেক টেস্টে ভারতীয় দলের নেতৃত্বে ছিলেন সৌরভ গাঙ্গুলি। তখন থেকেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সুসম্পর্ক গাঙ্গুলির।

 

আরও পড়ুন