বরিশাল মহানগর ও জেলা বিএনপির পূর্ণাঙ্গ আহ্বায়ক কমিটি অনুমোদন

বরিশাল মহানগর বিএনপির ৪২ সদস্য বিশিষ্ট এবং জেলা (দক্ষিণ) বিএনপির ৪৭ সদস্যের পূর্ণাঙ্গ আহ্বায়ক কমিটি অনুমোদন দিয়েছে কেন্দ্রীয় কমিটি। দলের কেন্দ্রীয় কমিটির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী গতকাল শনিবার এই দু’টি কমিটি অনুমোদন দেন।

মহানগর বিএনপিতে আহ্বায়ক মনিরুজ্জামান ফারুক ও যুগ্ম আহ্বায়ক আলী হায়দার বাবুল এবং সদস্য সচিব মীর জাহিদুল কবির ছাড়া নতুন করে অর্ন্তভূক্ত হয়েছেন ৭ জন যুগ্ম আহ্বায়ক। এরা হলেন- সাবেক সাংগঠনিক সম্পাদক আলতাফ মাহামুদ সিকদার, সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জিয়াউদ্দিন সিকদার জিয়া, সাবেক সহসভাপতি কেএম শহিদুল্লাহ, হারুন-অর রশিদ, হাবিবুর রহমান টিপু, শাহ আমিনুল ইসলাম আমিন ও মাকসুদুর রহমান মাকসুদ। এছাড়া মহানগর কমিটিতে ৩২ জনকে সদস্য রাখা হয়েছে।

অপরদিকে দক্ষিণ জেলা বিএনপি’তে আহ্বায়ক মজিবর রহমান নান্টু এবং সদস্য সচিব আক্তার হোসেন মেবুল ছাড়াও নতুন করে ৪৫ জন সদস্য অর্ন্তভূক্ত করা হয়েছে।

 

দু’টি কমিটিতে গত অন্তত ১ দশক ধরে নিষ্ক্রিয় অনেক নেতাকর্মীকে স্থান দেয়া হয়েছে। অপরদিকে গত ১ দশক ধরে দলে সক্রিয় থেকে মামলা-হামলার শিকার অনেককেই এই আহ্বায়ক কমিটিতে স্থান পায়নি। আবার আহ্বায়ক কমিটিতে স্থান পেলেও অনেককে যথার্থ মূল্যায়ন না করার অভিযোগ উঠেছে।

 

আরও পড়ুন