বাংলাদেশের ক্রিকেটপ্রেমীদের ঈদের শুভেচ্ছা জানিয়েছেন ফাফ ডু প্লেসি

করোনার থাবায় থমকে গেছে পুরো ক্রীড়াঙ্গন। এসময় মাঠে খেলা না থাকায় যার যার ঘরেই অলস সময় পার করছেন বিশ্বের সব ক্রীড়া তারকারা। আবার কেউ কেউ করোনা মোকাবেলায় অসহায়দের পাশে দাঁড়িয়েছেন। এমন পরিস্থিতিতে বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল বেশ কয়েকদিন ধরেই বাংলাদেশের ক্রিকেটারদের সঙ্গে ফেসবুক লাইভ আড্ডায় এসে তার ভক্ত-সমর্থকদের আনন্দ দিচ্ছেন।

এরই ধারাবাহিকতায় বুধবার ( ১৩ মে) রাত সাড়ে দশটার দিকে তার লাইভে আসেন দক্ষিণ আফ্রিকার তারকা ক্রিকেটার ফাফ ডু প্লেসি। প্রায় আধা ঘণ্টার এই আলাপের শেষ দিকে বাংলাদেশের ক্রিকেটপ্রেমীদের ঈদের শুভেচ্ছা জানান তিনি।

প্রোটিয়া তারকা বলেন, বাংলাদেশর সবাইকে বলতে চাই, ধন্যবাদ আমাকে এতক্ষণ শোনার জন্য। তামিম একজন ভালো মানুষ। তাকে আমি সম্মান করি। সবাইকে জানাই ঈদ মোবারক। আশাকরি পরিবারের সবাইকে নিয়ে সাবধানে থাকবেন। এটাই এখন সবচেয়ে গুরুত্বপূর্ণ। এ সময় ডু প্লেসি প্রত্যাশা করেন আবারও ২২ গজে ক্রিকেটার ও গ্যালারি পূর্ণ হয়ে উঠবে দর্শকে।

তিনি বলেন, ‘আশাকরি পুরো বিশ্বের মতো বাংলাদেশও দ্রুত ফিরে আসবে ক্রিকেট। ফ্র্যাঞ্চাইজি লিগগুলোর ভেতর বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) অন্যতম। আইপিএল, বিগ-ব্যাশের পরই ধরা হয়ে থাকে এই টুর্নামেন্টের জনপ্রিয়তা। যেখানে নিয়মিত খেলেন ক্রিস গেইল, শহীদ আফ্রিদি, স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নারের মতো তারকারা।

দক্ষিণ আফ্রিকা থেকেও খেলে গেছেন এবি ডি ভিলিয়ার্সের মতো তারকা ক্রিকেটাররা। তবে আসা হয়নি দেশটির অধিনায়ক পদ থেকে সদ্য বিদায় নেয়া ফাফ ডু প্লেসি। এসময় প্লেসির কাছে তামিম জানতে চান, সুযোগ পেলে বিপিএলে আসবেন কি না খেলতে?

সাবেক প্রোটিয়া অধিনায়ক বলেন, আমি সুযোগ পেলে অবশ্যই চেষ্টা করব আসার। ডু প্লেসির খেলার কথা ছিল বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকীতে এশিয়া একাদশের বিপক্ষে বিশ্ব একাদশের হয়ে খেলার। এমনকি এই দলের অধিনায়কত্ব করারও কথা ছিল তার।

আরও পড়ুন