বাংলাদেশ-ইংল্যান্ড ম্যাচ টাই

বাংলাদেশ, ভারত ও ইংল্যান্ড অনূর্ধ্ব ১৯ দলকে নিয়ে ইংল্যান্ডে আয়োজন করা হয়েছে ত্রিদেশীয় সিরিজ। চলতি ত্রিদেশীয় সিরিজে আগেই ফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ। তাই সিরিজে নিজেদের ১০ম ম্যাচে সোমবার (৫ আগস্ট) স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে কোনো প্রকার ছাড়াই মাঠে ক্ষুদে টাইগাররা। হাড্ডা-হাড্ডি লড়াই করে শেষ পর্যন্ত টাই হয়েছে ম্যাচটি। অর্থাৎ ম্যাচটিতে কোনো দলই জয় পায়নি।

এই ম্যাচে বাংলাদেশ দলের ব্যাটসম্যান তৌহিদ হৃদয় দারুণ খেলেছেন। সেঞ্চুরি হাঁকিয়েও ছিলেন অপরাজিত।

সোমবার বেকেনহ্যাম কাউন্টি ক্রিকেট গ্রাউন্ডে ম্যাচটি অনুষ্ঠিত হয়

টসে হেরে প্রথমে ব্যাটিং করে ৭ উইকেটে ২৫৬ রান করে ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দল। পরে ব্যাটিং করে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের রানের চাকাও থামে সমান রানে। এই রান তুলতে ৬ উইকেট হারায় বাংলাদেশ।

ইংল্যান্ডের ইনিংসে শতক ছিল ১টি, অর্ধশতক ছিল ১টি। ওপেনার জর্ডান কক্স ১৪৩ বলে আট চার ও দুই ছক্কায় অপরাজিত ছিলেন ১২২ রান করে। ৫৬ রান করেন অধিনায়ক জর্জ ব্যালডেরসন।

বাংলাদেশের ইনিংসেও শতক ছিল ১টি, অর্ধশতক ছিল ১টি। তৌহিদ হৃদয় ১৩১ বলে নয় চারে ১০৪ রানের অপরাজিত থাকেন। তিনি চার নম্বরে ব্যাট করতে নেমে শতক হাকান। আর ৭৬ রানের ইনিংস খেলেন পাঁচ নম্বরে ব্যাট করতে নামা শাহাদাত হোসেন।

এই ড্রয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা বাংলাদেশের পয়েন্ট দাঁড়িয়েছে ৭ ম্যাচে ১০। ৬ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে ফাইনালের অপর দল ভারত অনূর্ধ্ব-১৯। সিরিজ থেকে ছিটকে পড়া ইংল্যান্ডের সংগ্রহ সাত ম্যাচে মাত্র ৩ পয়েন্ট।

লিগ পর্বে আগামী ৭ আগস্ট বাংলাদেশ পরের ম্যাচে ভারতের মুখোমুখি হবে। আর ১১ আগস্ট ব্রাইটনে ফাইনালে মুখোমুখি হবে দল দুটি।

আরও পড়ুন