বিএনপি-জামায়াতের সময় জঙ্গিরা আমাদের গ্রাস করে ফেলেছিল: যুবলীগ চেয়ারম্যান

হলি আর্টিজানে জঙ্গি হামলা মামলার রায় প্রসঙ্গে যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ বলেছেন, হলি আর্টিজানে জঙ্গি হামলার মাত্র তিন বছরের মধ্যে এই মামলার রায় সম্পন্ন হল। এতে বোঝা যায়, জঙ্গি দমনের ব্যাপারে সরকার কতটা ‘সিরিয়াস’।

বুধবার (২৭ নভেম্বর) দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউস্থ যুবলীগ কার্যালয়ের সামনে নেতাকর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

শেখ পরশ বলেন, আপনারা সবাই জানেন, নয়-দশ বছর আগে আওয়ামী লীগ সরকার যখন ক্ষমতায় আসে তখন এই দেশে জঙ্গিবাদের একটা ‘থ্রেট’ ছিল। বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনা যখন জঙ্গি মোকাবেলার ‘চ্যালেঞ্জ’ হাতে নিয়েছিলেন, তখন আওয়ামী লীগ সরকার জঙ্গি মোকাবিলা করতে পারবে এটা অনেকে বিশ্বাস করতে চায়নি। আপনারা বিএনপি-জামায়াতের সময় দেখেছেন কীভাবে জঙ্গিরা আমাদের গ্রাস করে ফেলেছিল। আজকে হলি আর্টিজানের রায় খুব সহজভাবে তিন বছরের মধ্যে বিচার বিভাগ তাদের নির্দিষ্ট প্রক্রিয়ার মধ্যে সম্পন্ন করেছে। এ জন্য সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানাই। আমি আরও ধন্যবাদ জানাই আইন-শৃঙ্খলা বাহিনী ও প্রশাসনের সংশ্লিষ্ট বাহিনীকে। যারা জঙ্গি মোকাবেলা করেছে ও দমন করে রেখেছে।

তিনি বলেন, আমাদের জন্য এখন নতুন চ্যালেঞ্জ হচ্ছে শুদ্ধি অভিযান। এই অভিযানকে সফল করতে হবে। যুবলীগের ত্যাগী কর্মীরাও এটা চায়। চাঁদাবাজি ও দুর্নীতির বিরুদ্ধে যে অভিযান চলছে সেই অভিযানে আমাদের নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা সফল হবেন।

যুবলীগের চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর ফজলে শামস পরশ প্রথম যুবলীগের কেন্দ্রীয় কার্যালয়ে আসেন। এ সময় তার সঙ্গে সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খানও ছিলেন। এ সময় আগামী ৪ ডিসেম্বর যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির জন্মদিন দেশব্যাপী পালন করা হবে বলেও তিনি জানান ।

আরও পড়ুন