বিএনপি পররাষ্ট্র মন্ত্রণালয়ে চিঠি দিচ্ছে

ভারতের সঙ্গে করা চুক্তির বিষয়ে জানতে এবার তথ্য অধিকার আইনে পররাষ্ট্র মন্ত্রণালয়ে চিঠি দেবে বিএনপি। এর আগে এ বিষয়ে জানতে প্রধানমন্ত্রীর কার্যালয়ে চিঠি দেয় দলটি। কোনো জবাব না পাওয়ায় এই সিদ্ধান্ত নিয়েছে বিএনপির নীতিনির্ধারকরা।

শনিবার (৩০ নভেম্বর) রাতে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে দলটির স্থায়ী কমিটির বৈঠক নিয়মিত শেষে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর একথা জানান।

বিএনপি মহাসচিব বলেন, ভারতের সঙ্গে করা চুক্তির বিষয় জনগণের কাছে খোলাসা করার জন্য বিএনপির পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে চিঠি দেয়া হয়েছিল। ৭ দিনের বেশি অপেক্ষা করেও প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে বা প্রধানমন্ত্রীর কাছ থেকে কোনো সাড়া পাইনি আমরা। এজন্য আমাদের পূর্ব সিদ্ধান্ত অনুযায়ী তথ্য অধিকার আইনে পররাষ্ট্র মন্ত্রণালয়ে চুক্তির বিষয়ে জানতে চিঠি দেব।

আজ কালকের মধ্যে বিএনপির একটি টিম চিঠি নিয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ে যাবে বলে তিনি।

বৈঠকে মির্জা ফখরুলসহ দলটির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, মির্জা আব্বাস, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, ড. আবদুল মঈন খান, গয়েশ্বর চন্দ্র রায়, আমির খসরু মাহমুদ চৌধুরী ও বেগম সেলিমা রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন