বিএনপি ভোট কারচুপির রাজ্যত্ব সৃষ্টি করেছিল বলেই ইভিএম আনা হয়েছে

আইন, বিচার ও সংসদ বিষয়কমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক বলেছেন, বিএনপি ভোট কারচুপির রাজ্যত্ব সৃষ্টি করেছিল, এটা থেকে বের হয়ে আসার জন্য ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) আনা হয়েছে।

আজ শুক্রবার সকালে আখাউড়া রেলস্টেশন চত্ত্বর এলাকায় সাংবাদিকের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। এসময় মন্ত্রী বলেন, বিএনপি’র মহাসচিব যে কথা বলেছেন এটা তাদের মনগড়া কথা। উনাদের অভ্যাসই হল এসব কথা বলা। উনারা চান না যে ফ্রি এন্ড ফেয়ার ইলেকশন হোক।

মন্ত্রী আরও বলেন, সারা বিশ্বের অনেক দেশেই ইভিএম প্রযুক্তি গ্রহণ করা হয়েছে। জনগণের ভোটার তাদের ভোটাধিকার সহজভাবে প্রয়োগ করা জন্যই ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার করা হয়। বাংলাদেশের জনগণের ভোটাধিকার সহজ করার জন্য ও যাতে সহজভাবে প্রয়োগ করতে পারে এবং তারা যাকে ভোট দিতে চান তাকে ভোট দিতে পারে এবং আধুনিক প্রযুক্তি ব্যবহার করে আমাদের নির্বাচন হয় সেই জন্যই ইলেকট্রনিক ভুটিং মেশিন (ইভিএম) ব্যবহার করা হচ্ছে।

এসময় উপস্থিত ছিলেন আখাউড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আবুল কাশেম ভ‚ইয়া, উপজেলা আওয়ামীলীগের আহবায়ক অধ্যক্ষ মো. জয়নাল আবেদীন, আখাউড়া পৌর মেয়র মো. তাকজিল খলিফা কাজল, কসবা উপজেলা পরিষদ চেয়ারম্যান রাশেদুল কাওসার ভ‚ইয়া জীবন, উপজেলা আওয়ামীলীগের যুগ্মআহবায়ক মো. সেলিম ভ‚ইয়া, আওয়ামীলীগ নেতা মো. রফিকুল ইসলাম, আবদুস ছাত্তার, যুবলীগ নেতা আল-আমিন মোল্লা, উপজেলা ছাত্রলীগের সভাপতি শাহাবুদ্দিন বেগ সাপলু, সাধারণ সম্পাদক শাখাওয়াত হোসেন নয়ন প্রমুখ।

আরও পড়ুন