ব্যাটসম্যানদের ব্যর্থতায় বৃথা গেলো মেহেদীদের চেষ্টা

লক্ষ্ণৌতে ভারতীয় অনূর্ধ্ব-২৩ দলের বিপক্ষে পাঁচ ম্যাচের সিরিজের প্রথম ম্যাচে ৩৪ রানে হেরেছে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল।

টসে জিতে ভারতীয় অনূর্ধ্ব-২৩ দলকে ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ দল। ইনিংসের প্রথম ওভারেই যশভি জয়সওয়ালকে সাজঘরে পাঠান আবু হায়দার রনি। এরপর আর তেমনভাবে ঘুরে দাঁড়াতে পারেনি ভারত। উইকেট হারিয়েছে নিয়মিত বিরতিতে। সবার ব্যর্থতার ভিড়ে ব্যাট হাতে একা লড়াই করেছেন আরিয়ান জুয়াল। নবম ব্যাটসম্যান হিসেবে আউট হওয়ার আগে ৬৯ রান করেন তিনি। এছাড়া উইকেটরক্ষক ব্যাটসম্যান শরতের ব্যাট থেকে আসে ৪২ রান। জয়ের জন্য লক্ষ্য দাঁড়ায় ৫০ ওভারে মাত্র ১৯৩ রান।

এই ম্যাচে বাংলাদেশের সফলতম বোলার হচ্ছেন মেহেদী হাসান মিরাজ। তিনি ১০ ওভারে ২ মেডেনে ২৯ রান দিয়ে নিয়েছেন ৩ উইকেট। ব্যাটিংয়ে করেছেন ২০ রান।

ছোট লক্ষ্য তাড়া করতে নেমে যে ৪৬ রানেই ৫ উইকেট হারিয়ে বসে বাংলাদেশ। তবুও বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ ঘুরে দাঁড়ানোর স্বপ্ন দেখেছিল জাকির হোসেনের ব্যাটে ভর করে । কিন্তু সেটিও হলো না। মাংসপেশিতে টান লাগে ৪৮ রান করা জাকিরের। মাঠ থেকে তাকে হাসপাতালেও যেতে হয়েছে। হাবিবুল বললেন, ‘অতিরিক্ত গরমে পানিশূন্যতায় ভুগেছে জাকির, মাংসপেশিতে টান সম্ভবত এ কারণেই। ওর ব্যাটিংয়ে বেশ ভালোভাবে ঘুরে দাঁড়িয়েছিলাম আমরা। দুর্ভাগ্য জাকির অসুস্থ হয়ে পড়ল। গুরুতর কিছু নয়। তবে পরের ম্যাচে তাকে হয়তো পাওয়া যাবে না।’

১৯৩ রান তাড়া করতে নামা বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল ৪৮.৪ ওভারে ১৫৮ রান করে অলআউট হয়।

আরও পড়ুন