ভেজাল পণ্য প্রতিরোধে সর্বস্তরে সচেতনতা প্রয়োজন : স্পিকার

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, ভেজাল এবং নকল পণ্য প্রতিরোধে সর্বস্তরে সচেতনতা প্রয়োজন। একইসঙ্গে তিনি ভোক্তা অধিকার সংরক্ষণ আইন প্রয়োগ নিশ্চিত করার আহ্বান জানান।

সোমবার জাতীয় সংসদ ভবনের শপথকক্ষে আয়োজিত ‘মাননীয় সংসদ সদস্যদের জন্য ডিব্রিফিং সেশন-৩’ এর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ আহ্বান জানান তিনি।

সংসদের গণসংযোগ বিভাগ জানায়, ইউরোপিয়ান ইউনিয়নের কারিগরি সহায়তায়, ডিটি
গ্লোবাল ও সেন্টার ফর পলিসি ডায়লগের সহযোগিতায় এবং জাতীয় সংসদ সচিবালয়ের বাজেট এনালাইসিস ও মনিটরিং ইউনিট (বামু) এর বাস্তবায়নে ‘বাজেট হেল্প ডেস্ক ২০২২’ এর আওতায় এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

 

এতে সভাপতিত্ব করেন জাতীয় সংসদ সচিবালয়ের সচিব কে এম আব্দুস সালাম। বক্তব্য রাখেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এ. এইচ. এম. শফিকুজ্জামান, সেন্টার ফর পলিসি ডায়ালগের (সিপিডি) গবেষণা পরিচালক ড. খন্দকার গোলাম মোয়াজ্জেম।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন প্রকল্প পরিচালক এবং যুগ্মসচিব এম এ কামাল বিল্লাহ। ডিটি
গ্লোবালের সানিন জানানোভিক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, ভোক্তা অধিকার নিশ্চিতকরণে উপজেলা পর্যায়ে অনেকেই দায়িত্ব পালন করে চলেছেন। সংশ্লিষ্ট এলাকার জনপ্রতিনিধিরা নকল ও ভেজাল পণ্য প্রতিরোধে বিভিন্ন ক্যাম্পেইন পরিচালনার মাধ্যমে সামগ্রিক পরিস্থিতির উন্নয়নে সম্পৃক্ত হতে পারেন।

আরও পড়ুন