ভৈরবে ৩ মাদকসেবীর কারাদণ্ড ও জরিমানা

কিশোরগঞ্জের ভৈরবে তিন মাদক সেবনকারীকে কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। শনিবার (৭ ডিসেম্বর) রাত সাড়ে ৭টায় উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট লুবনা ফারজানা তাদেরকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও জরিমানা করেন।

কারাদণ্ডপ্রাপ্তরা হলেন- শহরের পলতাকান্দা এলাকার সিরাজ মিয়ার ছেলে মো. সুমন (৪০), একই এলাকার মৃত মকবুল হোসেনের ছেলে নূরুল আমিন (৬০) ও নরসিংদীর রায়পুরা থানার শ্রীরামপুর গ্রামের আবুল হোসেনের মেয়ে শান্তা বেগম (৩৫)।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মো. সুমনকে দেড় বছর বিনাশ্রম কারাদণ্ড ও ৫০০ টাকা জরিমানা (অনাদায়ে তিন মাস বিনাশ্রম কারাদণ্ড), নূরুল আমিনকে দেড় বছর বিনাশ্রম কারাদণ্ড ও ৫০০ টাকা জরিমানা (অনাদায়ে তিন মাস বিনাশ্রম কারাদণ্ড) এবং শান্তা বেগমকে এক বছর কারাদণ্ড ও ৫০০ টাকা জরিমানা (অনাদায়ে তিন মাস বিনাশ্রম কারাদণ্ড)।

ভৈরব পৌর এলাকার ১১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আরেফিন জালাল রাজীব মাদক প্রতিরোধের কার্যক্রম পরিচালনার অংশ হিসেবে শনিবার সন্ধ্যায় মাদকসেবীদেরকে হাতেনাতে ধরে পুলিশে সোপর্দ করেন। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদেরকে সাজা দেয়ার ব্যবস্থা করে পুলিশ। এই কাউন্সিলর গত এক মাসে কয়েকজন মাদকসেবীকে ধরে পুলিশে সোপর্দ করেছেন বলে জানান তিনি।

ভৈরব উপজেলা নির্বাহী অফিসার ও ম্যাজিস্ট্রেট লুবনা ফারজানা জানান, সমাজ থেকে মাদক দূর করতে নিয়মিত মাদকসেবী ও ব্যবসায়ীদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

আরও পড়ুন