মুক্তিযোদ্ধার সনদ ছিঁড়ে ফেলা চিকিৎসকের শাস্তির দাবিতে মানববন্ধন

টাঙ্গাইল জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন মুক্তিযোদ্ধার সনদ ছিঁড়ে ফেলার ঘটনায় জড়িত চিকিৎসক মো. শহীদুল্লাহ কায়সারের শাস্তির দাবিতে প্রতিবাদ ও মানববন্ধন পালন করেছে জেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড। বৃহস্পতিবার (২৮ নভেম্বর) দুপুরে পৌর কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে এ মানববন্ধন পালন করা হয়।

টাঙ্গাইল জেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের মাহমুদুর রহমান খান বিপ্লবের সভাপতিত্বে প্রতিবাদ ও মানববন্ধন কর্মসূচিতে অংশ নেন- সাজ্জাদ খোশনবীশ, মো. শাহ আলম, মো. রাশেদ খান মেনন রাছেল, মো. রুবেল আনছারী, মো. নাছির উদ্দিন, মো. হাবিব খান, আসাদুজ্জামান, ইকবাল চৌধুরী, জালাল উদ্দিন শাহীন চাকলাদার প্রমুখ।

মানববন্ধনে মুক্তিযোদ্ধা সন্তান ও স্বাধীনতার স্বপক্ষের শক্তির লোকজন অংশগ্রহণ করেন। প্রতিবাদ সমাবেশে বক্তারা টাঙ্গাইল জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন বীর মুক্তিযোদ্ধা শাহজাহান ভূঁইয়ার মুক্তিযোদ্ধা সনদ ছিঁড়ে ফেলার ঘটনায় জড়িত চিকিৎসক মো. শহীদুল্লাহ কায়সারের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন। মানববন্ধন শেষে এ বিষয়ে প্রতিকার চেয়ে প্রধানমন্ত্রীর কাছে জেলা প্রশাসকের মাধ্যমে স্মারকলিপি প্রদান করা হয়।

প্রসঙ্গত, গত ২১ নভেম্বর টাঙ্গাইল জেনারেল হাসপাতালের অর্থোপেডিক সার্জারী বিভাগের প্রধান ও সহযোগী অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ কায়সার ভিজিট করতে গিয়ে রোগীর ফাইল দেখেন। ফাইলে রাখা মুক্তিযোদ্ধা শাজাহানের মুক্তিযুদ্ধের সনদ দেখে তিনি ক্ষুব্দ হয়ে বলেন, ‘এই সনদ কী রোগীর চিকিৎসা করবে, না ডাক্তার করবে’। এরপর তিনি টান দিয়ে সনদটি ছিঁড়ে ফেলেন।

আরও পড়ুন