মুজিববর্ষে ঢাকায় আসছে ম্যানচেস্টার ইউনাইটেড!

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে ২০২০ সালকে ‘মুজিববর্ষ’ হিসেবে ঘোষণা করেছে সরকার। এ উপলক্ষে বছর জুড়ে নানা আয়োজনে ব্যস্ত থাকবে ক্রীড়াঙ্গনও। থাকছে নানা জাতীয় ও আন্তর্জাতিক ক্রীড়া আয়োজন। তারই অংশ হিসেবে ঢাকায় প্রীতি ম্যাচ খেলতে আসতে পারে ইংলিশ প্রিমিয়ার লিগের জায়ান্ট ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড।

ইংলিশ ক্লাবটির সঙ্গে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ও একই সঙ্গে ক্রীড়া মন্ত্রণালয়ের আলোচনা চলছে। মঙ্গলবারই ক্লাবটির চার সদস্যের প্রতিনিধি দল ঢাকায় আসছে বলে জানিয়েছেন বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ, ‘একদিনের সফরে তারা ভেন্যু, হোটেল, যোগাযোগ, ব্যবস্থাসহ অন্যান্য বিষয় খতিয়ে দেখবে।’

ম্যানচেস্টার ইউনাইটেড ঢাকায় এলে তাদের প্রতিপক্ষ কে হবে সেটি নিয়েও আলোচনা এগোচ্ছে বলে জানিয়েছেন আবু নাঈম। এ ক্ষেত্রে জুভেন্তাস বা পিএসজির মতো দলকে পাওয়ার ইচ্ছে বাফুফের। ম্যাচটির তারিখ ও সবকিছু চূড়ান্ত হতে আরো কিছুদিন সময় লাগবে বলে জানিয়েছেন বাফুফের সাধারণ সম্পাদক।

এর আগে এ বছর নভেম্বরে আর্জেন্টিনা ও প্যারাগুয়ে দল ঢাকায় প্রীতি ম্যাচ খেলতে আসতে পারে বলে আলোচনা ছিল। পরে অবশ্য বাফুফেই চাওয়াতেই সেটি হয়নি। তবে বাফুফে থেকে বলা হয়েছিল, মুজিববর্ষে ইউরোপের বড় কোনো ক্লাবকে ঢাকায় আনতে চায় তারা।

২০১১ সালে ঢাকায় আর্জেন্টিনা ও নাইজেরিয়ার আন্তর্জাতিক প্রীতি ম্যাচ আয়োজন করেছিল বাফুফে।

আরও পড়ুন