মেয়েকে নিয়ে বিজয়ের অবেগঘন স্ট্যটাস

করোনাভাইরাসের এই প্রাদুর্ভাবেও সুখবর দিয়ে যাচ্ছেন জাতীয় দলের ক্রিকেটাররা। গত মাসে দ্বিতীয়বারের মতো বাবা হয়েছেন মোহাম্মদ মিথুন ও সাকিব আল হাসান। গত রোববার দুপুরে প্রথমবারের মতো বাবা হওয়ার স্বাদ পেয়েছেন জাতীয় দলের ক্রিকেটার এনামুল হক বিজয়।

রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে বিজয়-ফারিয়া দম্পতির কোলজুড়ে প্রথম সন্তান আসে। মা-মেয়ে দুজনই সুস্থ আছে।

বৃহস্পতিবার দিবাগত রামে সামাজিক মাধ্যম ফেসবুকে মেয়েকে নিয়ে একটি আবেগঘন পোস্ট দেন বিজয়। সদ্য মা হওয়া স্ত্রী ফারিয়াও মেয়ের ছবি পোস্ট করে তিনি লেখেন- আলভিনা হক তোহফা – ‘আমাদের ঘরের আলো। ছোট্ট একটি ফুল। নিষ্পাপ একটা প্রাণ! আসলে বাবা হিসেবে আমার মনের অনুভূতিটা যথাযথভাবে প্রকাশ করতে পারছি না!! সবার কাছে শুধু একটুখানি দোয়া চাচ্ছি আমাদের মেয়ের সুন্দর এবং নিরাপদ জীবনের জন্য। একবার মাশাল্লাহ বলার অনুরোধ রইল!!!’

বিজয় বিয়ে করেছেন ২০১৮ সালের জুনে। পারিবারিক আয়োজনে দীর্ঘদিনের বান্ধবী ফারিয়া ইরার সঙ্গে জীবনের দ্বিতীয় ইনিংস শুরু করেন তিনি। বিয়ের প্রায় বছরখানেক পর দুই দিনব্যাপী জাঁকজমকপূর্ণ রিসেপশনের আয়োজন করেন তিনি।

সন্তান আগমনকে কেন্দ্র করে দুই মাস আগে (ফেব্রুয়ারিতে) ফারিয়ার বেবি শাওয়ার অনুষ্ঠানের আয়োজন করা হয়। বিজয়-ফারিয়ার পরিবারের উপস্থিতিতে ঘরোয়াভাবে মূলত অনুষ্ঠানটি হয়।

এবারের বিসিএলে দুর্দান্ত খেলেছেন বিজয়। ব্যাট হাতে এক ম্যাচে জোড়া সেঞ্চুরিও করেছেন। ২০১৮ সালের জুলাইয়ে সব শেষ জাতীয় দলের হয়ে ওয়ানডে খেলার পর শ্রীলঙ্কা সফর দিয়ে আবারও দলে ফিরেছিলেন ২৬ বছর বয়সী ডানহাতি এই ব্যাটসম্যান।

তিন ম্যাচ সিরিজের শেষ ওয়ানডেতে সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেননি বিজয়। তার ব্যাট থেকে আসে ১৪ রান। এরপর আর জাতীয় দলে ডাক পাননি। বাংলাদেশের জার্সি গায়ে চারটি টেস্ট খেলে ৭৩, ৩৮টি ওয়ানডে খেলে ১০৫২ ও ১৩টি-টোয়েন্টি খেলে ৩৫৫ রান করেন বিজয়।

 

আরও পড়ুন