রংপুরে ১৮ ইউনিয়নে চেয়ারম্যান পদে ৯৮ জনের মনোনয়নপত্র জমা

দ্বিতীয় ধাপে অনুষ্ঠিতব্য রংপুরের পীরগাছা ও পীরগঞ্জ উপজেলার ১৮ ইউনিয়নের নির্বাচনে মোট ১ হাজার ১৬৯ জন মনোয়নপত্র জমা দিয়েছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ৯৮ জন মনোনয়ন পত্র জমা দিযেছেন। রবিবার বিকেল ৫টা পর্যন্ত প্রার্থীরা স্থানীয় নির্বাচন অফিসে এই মনোনয়নপত্র জমা দেন।

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, পীরগাছা উপজেলায় সাধারণ ও সংরক্ষিত ওয়ার্ডের সদস্য পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন ৫২৬ জন। এর মধ্যে চেয়ারম্যান পদে ৫০ জন, সাধারণ সদস্য পদে ১২৭ জন ও সংরক্ষিত সদস্য পদে ৩৪৯ জন রয়েছেন। অপরদিকে পীরগঞ্জে চেয়ারম্যান পদে ৪৮ জন, সংরক্ষিত  ওয়ার্ড সদস্য ১৪০ জন এবং সাধারণ সদস্য পদে ৫২৬ জন মনোনযন পত্র জমা দিয়েছেন।

পীরগঞ্জ উপজেলার চৈত্রকোল, চতরা, মদনখালী, কাবিলপুর, শানেরহাট, পাঁচগাছী, ভেন্ডাবাড়ী, বড় দরগা, কুমেদপুর, টুকুরিয়া এবং পীরগাছা উপজেলার পারুল, ইটাকুমারী, অন্নদানগর, ছাওলা, তাম্বুলপুর, পীরগাছা সদর, কৈকরী ও কান্দী ইউনিয়নের দ্বিতীয় দফায় নির্বাচন হচ্ছে।
পীরগঞ্জের একটি ইউনিয়নে ইভিএম পদ্ধতিতে নির্বাচন অনুষ্ঠিত হবে। প্রথম দফার নির্বাচনে পীরগাছা উপজেলার কল্যাণী ইউনিয়নে চেয়াম্যান পদে আওয়ামী লীগের প্রার্থী বিজয়ী হয়েছেন। রংপুরে দুটি উপজেলার ১৮টি ইউনিয়নে দ্বিতীয় ধাপের নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে ১১ নভেম্বর।

 

স্থানীয় সূত্র জানিয়েছেন, প্রতিটি ইউনিয়নে আওয়ামী লীগের একাধিক বিদ্রোহী প্রার্থী রয়েছে। তবে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ২৩ অক্টোবরের আগে বলা যাচ্ছেনা মোট বিদ্রোহী প্রার্থী কতজন। আওয়ামী লীগ ছাড়াও জাতীয় পার্টি ও বিএনপি সমর্থিত প্রার্থীও রয়েছে প্রতিটি ইউনিয়নে।

 

আরও পড়ুন