রাজধানীতে স্বস্তির বৃষ্টি

রাজধানী ঢাকার আকাশ আজ শুক্রবার (১৫ মে) বিকালের দিকে হঠাৎ করে মেঘে ঢেকে যায়। এর কিছুক্ষণ পরেই শুরু হয় স্বস্তির বৃষ্টি। বিকাল সোয়া চারটার দিয়ে এ বৃষ্টি শুরু হয়ে এ রিপোর্ট রেখা পর্যন্ত বৃষ্টি পড়ছিল। প্রচন্ড গরমের মধ্যে বিকালের এই বৃষ্টিতে কিছুটা স্বস্তি ফিরে পেয়েছে রাজধানীবাসী।

এদিকে শুক্রবার (১৫ মে) আবহাওয়া অফিস জানিয়েছে, দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন দক্ষিণ আন্দামান সাগরে অবস্থানরত লঘুচাপটি একই এলাকায় সুস্পষ্ট লঘুচাপে পরিণত হয়েছে। এটি আরও ঘনীভূত হতে পারে। পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকা পর্যন্ত বিস্তৃত রয়েছে।

খুলনা বিভাগসহ রাঙ্গামাটি, রাজশাহী, পাবনা, বরিশাল ও পটুয়াখালী মাদারীপুর অঞ্চলসমূহের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং এটি কিছু এলাকায় প্রশমিত হতে পারে। এদিকে দেশের ওপর দিয়ে বয়ে যাওয়া মৃদু তাপপ্রবাহ কিছু এলাকায় প্রশমিত হতে পারে। কিছু জায়গায় বৃষ্টিপাতও হতে পারে।

শুক্রবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে আরও বলা হয়েছে, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা থেকে ঝোড়ো হাওয়ার সঙ্গে বিজলী চমকানোসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

 

আরও পড়ুন