শক্তিশালী ওয়ানডে দলই দিলো জিম্বাবুয়ে

আগামী পহেলা মার্চ থেকে শুরু হচ্ছে বাংলাদেশ-জিম্বাবুয়ে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। এই দুই সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড। দলে নেয়া হয়েছে সদ্য সমাপ্ত যুব বিশ্বকাপ মাতিয়ে আসা অলরাউন্ডার ওয়েসলি মাধেভেরেকে।

এবারের যুব বিশ্বকাপে দল হিসেবে খুব একটা সাফল্য পায়নি জিম্বাবুয়ে। তবে নিজের আলো ঠিকই ছড়িয়েছেন মাধেভেরে। টুর্নামেন্টে খেলেছেন ৬টি ম্যাচ। এর মাঝে দু’বার তুলে নিয়েছেন ফিফটি, করেছেন সব মিলিয়ে ১৫৮ রান। এছাড়া অফ স্পিন বোলিংয়ে ২২.২৫ গড়ে নিয়েছেন ৮ উইকেট। এমন পারফরম্যান্সের পুরস্কার স্বরূপই জাতীয় দলে ডাক পেলেন তিনি।

এছাড়া শন উইলিয়ামসও দলে ফিরছেন। জিম্বাবুয়ের নিয়মিত টেস্ট অধিনায়ক হলেও সন্তান সম্ভবা স্ত্রীর পাশে থাকার জন্য ছুটি নিয়েছিলেন এই অভিজ্ঞ অলরাউন্ডার। অবশ্য ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে পেস বোলিং অলরাউন্ডার চামু চিবাবা দলকে নেতৃত্ব দেবেন।

সীমিত ওভারের দলে ডাক পাওয়া নতুন খেলোয়াড়েরা বৃহস্পতিবার সকালে ঢাকায় পৌছাবেন। টেস্ট দলের খেলোয়াড়দের মাঝে যারা ওয়ানডে ও টি-টোয়েন্টি দলে সুযোগ পেয়েছেন তারা সহ নতুন আসা ক্রিকেটাররা একসঙ্গে সিলেট চলে যাবেন।

মাশরাফী বিন মোর্ত্তজার নেতৃত্বাধীন বাংলাদেশ দল বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) বিকেলে সিলেট চলে যাবে। তিন ম্যাচের ওয়ানডে সিরিজের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে যথাক্রমে ১,৩ ও ৬ মার্চ। সব ম্যাচেরই ভেন্যু সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। এরপর ঢাকায় ৯ ও ১১ মার্চ টি-টোয়েন্টি সিরিজের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে। জিম্বাবুয়ের ওয়ানডে ও টি-টোয়েন্টি দল:

চামু চিবাবা (অধিনায়ক), ব্রেন্ডন টেলর, সিকান্দার রাজা, ক্রেগ আরভিন, শন উইলিয়ামস, টিমিসেন মারুমা, টিনোটেন্ডা মুতোমবোদজি, ডোনাল্ড তিরিপানো, তিনাশি কামুনহুকামুয়ে, ক্রিস্টোফার পোফু, রিচমন্ড মুতুম্বামি (উইকেটরক্ষক), এইন্সলে এনদলোভু, চার্লটন শুমা ও ওয়েসলি মাধেভেরে।

আরও পড়ুন