সাকিবের আবেগঘন বার্তা

হেলিকপ্টার দুর্ঘটনায় বাস্কেটবল কিংবদন্তি কোবি ব্রায়ান্টের মৃত্যুতে কাঁদছে ক্রীড়াঙ্গন। বাস্কেটবল তো বটেই, ফুটবল, টেনিস, ক্রিকেট সবখানেই নেমে এসেছে শোকের ছায়া। মাত্র ৪১ বছর বয়সে এই লিজেন্ড ও তার ১৩ বছর বয়সী মেয়ে জিয়ান্নার বিদায় যেন মেনে নিতে পারছেন না ক্রীড়াবিদরা। বাংলাদেশি অলরাউন্ডার সাকিব আল হাসানও মর্মাহত ব্রায়ান্টের অকাল মৃত্যুতে।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসুবকে ব্রায়ান্টকে নিয়ে সোমবার এক আবেগঘন পোস্ট দিয়েছেন সাকিব। ব্রায়ান্টের ছবি পোস্ট করে সাকিব ক্যাপশনে লিখেছেন, ‘যতই প্রতিভা থাকুক না কেন, সেরাদের সেরা হওয়ার জন্য চাই অধ্যবসায়, কঠোর পরিশ্রম এবং দৃঢ়তা। কোবি ব্রায়ান্ট এর মতো কিংবদন্তিরা তাই কখনোই হারিয়ে যান না। তারা নিজেদের কাজের মধ্যে দিয়ে বেঁচে থাকেন লাখো মানুষের অনুপ্রেরণা হয়ে। তার অকাল মৃত্যুতে আমি প্রচণ্ড শোকাহত। সেই সঙ্গে তার পরিবারের প্রতি রইলো আমার আন্তরিক সমবেদনা এবং প্রার্থনা।’

প্রসঙ্গত, রোববার (২৬ জানুয়ারি) বাস্কেটবল খেলায় অংশ নিতে মেয়ে জিয়ানা মারিয়া ব্রায়ান্ট জি জির (১৩) সঙ্গে থাউজেন্ড ওকসের উদ্দেশে হেলিকপ্টারযোগে যাচ্ছিলেন কোবি ব্রায়ান্ট। লস এঞ্জেলেস শহর থেকে প্রায় ৩০ মাইল উত্তর-পশ্চিমে কালাবাসাস শহরের লাস ভার্জিনেস ও সাউথ এলেভেন সড়কের কাছে হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়। এতে নিহত হন ১৮ বারের অল স্টার ও ৫ বারের চ্যাম্পিয়ন্সশিপ জয়ী কিংবদন্তি কোবি ব্রায়ান্ট। একই দুর্ঘটনায় মারা যান তার মেয়ে জিয়ানা সহ আরও ৮ জন। ৪১ বছর বয়সে এ কিংবদন্তির মৃত্যুতে বিশ্বজুড়ে নেমে এসেছে শোকের ছায়া। আমেরিকার প্রেসিডেন্ট, সাবেক প্রেসিডেন্টসহ ক্রীড়াঙ্গন, সামাজিক ও রাজনৈতিক ব্যক্তিবর্গরা শোক জানিয়েছেন।

আরও পড়ুন