সিরাজগঞ্জে এশারত আলীর ভেজাল পণ্য জব্দ গোডাউন সিলগালাঃ আটক ১

সিরাজগঞ্জ প্রতিনিধিঃ

সিরাজগঞ্জে ২৮টি ভেজাল পণ্যের সংরক্ষিত গোডাউন সিলগালাসহ একজনকে আটক করেছে ভ্রাম্যমান আদালত।
গত মঙ্গলবার রাতে সিরাজগঞ্জ সদর উপজেলার পিপুলবাড়িয়া বাজারে এশারত আলীর তৈরীকৃত বিভিন্ন ব্রান্ডের ভেজাল পণ্যে সংরক্ষিত গোডাউনে বাজারজাত কৃত গোল্ডলিফ সিগারেট, ডারবি সিগারেট, কিসমত বিড়ি, এসিআই কোম্পানীর লবন, চিপস, জুস, কয়েল, সরিষার তেল ও মির্জাপুর চা সহ ২৮টি ভেজাল পণ্যের গোডাউন সিলগালা করেছে ভ্রাম্যমান আদালত।

এসময় এশারতের ছোট ভাই ভেজাল পণ্য সরবরাহকারী মোঃ আবু সাঈদ নামে একজনকে আটক করা হয়েছে। বুধবার সিরাজগঞ্জ সদর থানার এসআই আলী জাহান জানান, গোপন সংবাদের ভিত্তিতে পিপুলবাড়িয়া বাজারে সিরাজগঞ্জের কাস্টমর্স ভ্যাট এন্ড এক্সাসাইজ এর কর্মকর্তাগণ এশারত আলীর ভেজাল পণ্য সংরক্ষিত গোডাউনে তল্লাশী চালিয়ে বিভিন্ন
ব্রান্ডের ভেজাল পণ্য জব্দ করে গোডাউন সিলগালা করে দেয়।

এ সময় পণ্য সরবরাহকারীর দায়িত্বে থাকা মোঃ আবু সাঈদ নামে এশারত আলীর ছোট ভাইকে আটক করা হয়। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন সিরাজগঞ্জের কাস্টমস ভ্যাট এন্ড এক্সাসাইজ এর সহকারি কমিশনার মেহেদি হাসান। তিনি জানান, বান্ডরোলসহ আবু সাঈদের গোডাউন থেকে নকল পণ্য জব্দ করে গোডাউন সিলগালা করে গোডাউন মালিক আবু সাঈদকে পুলিশে সোর্পদ করা হয়েছে। মূল মালিক এশারত আলী পলাতক রয়েছে।

উল্লেখ্য, এলাকাবাসী ও স্থানীয় দোকানদারগণ জানান, এশারত আলী ইতিপূর্বেও ভেজাল পণ্যসহ আটক হয়েছিল অজ্ঞাতকারণে আবার বের হয়ে ভেজাল পণ্য সামগ্রী বহাল তবিয়তে বিভিন্ন জায়গায় বিক্রি করছে। এছাড়াও এশারত আলীর বিরুদ্ধে শিক্ষক নিয়োগের কথা বলে বিভিন্ন লোকের নিকট থেকে মোটা অংকের অর্থ হাতিয়ে নেবার অভিযোগ রয়েছে।

এলাকাবাসী প্রশাসনের হস্তক্ষেপে সুষ্ঠু তদন্তের মাধ্যমে ভেজাল পণ্য সরবারহকারী এশারত আলীর শাস্তি দাবী করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা এস আই আলী জাহান জানান, এ ব্যাপারে সিরাজগঞ্জ সদর থানায় বিশেষ ক্ষমতা আইনে ২৫ এবি ধারায় মামলা দায়ের হয়েছে।

আরও পড়ুন