সিরাজগঞ্জে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালন

সিরাজগঞ্জ থেকেঃ

জীবনের আগে জীবিকা নয়, সড়ক দুর্ঘটনা আর নয়’-এ প্রতিপাদ্য নিয়ে তৃতীয়বারের মতো সারাদেশের ন্যায় সিরাজগঞ্জেও দিবসটি পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষে মঙ্গলবার আলোচনা সভা, র‌্যালি ও সড়ক সচেতনতা কার্যক্রম গ্রহন করা হয়। দিবসের শুরুতে সকালে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে থেকে বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এর পরে জেলা প্রশাসক কার্যালয়ের মিলনায়তনে সিরাজগঞ্জে জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ এর সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সকল অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিরাজগঞ্জ সদর ও কামারখন্দ আসনের সংসদ সদস্য, জেলা
আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যাপক ডাঃ মোঃ হাবিবে মিল্লাত মুন্না। এছাড়াও অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক ফিরোজ মাহমুদ, সিভিল সার্জন ডাঃ জাহিদুল ইসলাম, সিরাজগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী আশরাফুল ইসলাম প্রাং, এলজিইডি নির্বাহী প্রকৌশলী মোঃ মিজানুর রহমান, বিআরটিএ সহকারি পরিচালক আতিকুর রহমান, পৌরসভার প্যানেল মেয়র হেলাল উদ্দিন প্রমুখ। সিরাজগঞ্জ জেলা প্রশাসন, সড়ক ও জনপথ বিভাগ এবং বিআরটিএ সকল অনুষ্ঠানের আয়োজন করে।

জেলার সব উপজেলায় এ দিবসে পরিবহন মালিক, চালক, যাত্রী ও পথচারীদের সচেতন করার লক্ষ্যে লিফলেট, পোস্টার ও স্টিকার বিতরণ, শোভাযাত্রা, আলোচনা সভা ও সড়ক নিরাপত্তা সংক্রান্ত ভিডিও চিত্র প্রদর্শনের কর্মসূচি নেওয়া হয়েছে বলে জানান, সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তারা।

আরও পড়ুন