সিরাজগঞ্জে টাইমসের সম্পাদককে হুমকির প্রতিবাদে মানববন্ধন


সিরাজগঞ্জ প্রতিনিধি : চাদার দাবিতে দৈনিক ‘ঢাকা টাইমস’, জনপ্রিয় অনলাইন নিউজপোর্টাল ‘ঢাকাটাইমস২৪ডটকম’ ও সাপ্তাহিক এই সময় পত্রিকার সম্পাদক আরিফুর রহমান দোলনকে প্রাণনাশের হুমকির প্রতিবাদে সিরাজগঞ্জে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছেন স্থানীয় সাংবাদিকরা।

বৃহস্পতিবার (২৮ নভেম্বর) সকাল ১০টায় সিরাজগঞ্জ বাজার স্টেশনের মুক্তির সোপান এলাকায় এই মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। 

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে দৈনিক কলম সৈনিক ও জাতীয় দৈনিক আজকের জনবাণী পত্রিকার সম্পাদক ও ইতিহাস গবেষক মোহাম্মদ আব্দুল হামিদের সঞ্চালনায় অন্যন্যদের মধ্যে বক্তব্য রাখেন, দৈনিক সংবাদের জেলা সংবাদদাতা আব্দুস কুদ্দুস, সিরাজগঞ্জ প্রেসক্লাবের সহ-সভাপতি ও আলোকিত বাংলাদেশ পত্রিকার সংবাদদাতা এস.এম. তফিজ উদ্দিন, সিরাজগঞ্জ প্রেসক্লাবের অর্থ সম্পাদক ও আরটিভির স্টাফ রিপোর্টার সুকান্ত সেন, সিরাজগঞ্জ জেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ একরামুল হক, দৈনিক বণিক বার্তার জেলা প্রতিনিধি অশোক ব্যানার্জী প্রমুখ।

এসময় বক্তারা আরিফুর রহমান দোলনকে প্রাণনাশের হুমকির ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে তীব্র নিন্দা জানিয়ে যারা এই হুমকির ঘটনার সাথে জড়িত তাদের খুঁজে বের করে দ্রুত আইনের আওতায় আনার দাবী জানান। বক্তারা আরো বলেন, তাদের কাছে অস্ত্র আছে জন্য অস্ত্রের ভয় দেখিয়ে প্রাণনাশের হুমকি দিতে পারে কিন্তু সাংবাদিকদের অস্ত্র তার কলমকে হুমকির মাধ্যমে থামিয়ে রাখা যাবে না বলেও উল্লেখ করেন তারা।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশটি পরিচালনা করেন দৈনিক ‘ঢাকা টাইমস’, জনপ্রিয় অনলাইন নিউজপোর্টাল ‘ঢাকাটাইমস২৪ডটকম’ ও সাপ্তাহিক এই সময় পত্রিকার সিরাজগঞ্জ জেলা প্রতিনিধি রানা আহমেদ।

এসময় অন্যন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, দৈনিক কলম সৈনিকের বার্তা সম্পাদক ও জাগো নিউজের জেলা প্রতিনিধি ইউসুফ দেওয়ান রাজু, দৈনিক ভোরের ডাকের স্টাফ রিপোর্টার মৌলভী নজরুল ইসলাম, দৈনিক নওরোজ জেলা প্রতিনিধি মো: আব্দুল্লাহ শেখ, দৈনিক কলম সৈনিকের স্টাফ রিপোর্টার মোঃ মহির উদ্দিন,দৈনিক যুগের কথার স্টাফ রিপোর্টার এ.এইচ মুন্না, হুমায়ন কবির সুমন, দৈনিক সংবাদ প্রতিদিনের জেলা প্রতিনিধি সুজন সরকার,দৈনিক আমাদের নতুন সময়ের জেলা প্রতিনিধি সোহাগ হাসান জয় প্রমুখ।

উল্লেখ্য, শনিবার দুপুরে শীর্ষ সন্ত্রাসী শাহাদাত পরিচয়ে আরিফুর রহমান দোলনকে ফোন করে টাকা চাওয়া হয়। এসময় একটি অপরিচিত নম্বর থেকে তার ব্যক্তিগত নম্বরে ফোন দিয়ে শীর্ষ সন্ত্রাসী শাহাদাত পরিচয়ে চাঁদা দাবি করে। টাকা দ্রুত সময়ে না পাঠালে এবং এ বিষয়ে বাড়াবাড়ি করলে হত্যার হুমকি দেয় শীর্ষ সন্ত্রাসী পরিচয়দানকারী শাহাদাত। দুই দিনের মাথায় সোমবার শীর্ষ সন্ত্রাসী সুব্রত বাইন পরিচয়ে আবার তাকে ফোন করে টাকা দাবি করা হয়। টাকা না পেলে প্রাণনাশের হুমকি দেয়া হয়। এ ব্যাপারে ঢাকা টাইমস সম্পাদক রমনা মডেল থানায় দুটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন

আরও পড়ুন