সিরাজগঞ্জে মাহমুদপুর মাদক নির্মুল কমিটির আয়োজনে মতবিনিময় সভা

সিরাজগঞ্জ প্রতিনিধিঃ

চলো যাই যুদ্ধে মাদকের বিরুদ্ধে শ্লোগানকে সামনে রেখে মাহমুদপুর মাদক নির্মুল কমিটির ২য় বছৎর পূর্তি উপলক্ষে সংবাদ সম্মেলন ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকালে যুগান্তর সংসদ কাযালয়ে মাহমুদপুর মাদক নির্মুল কমিটির সভাপতি আনসার আলীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিরাজগঞ্জ পৌর আওয়ামীলীগের সভাপতি ও পৌর সভার প্যানেল মেয়র-১ হেলাল উদ্দিন।

এসময় মাহমুদপুর মাদক নির্মুল কমিটির সাধারণ সম্পাদক এম.এ বাছেদের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাহমুদপুর গ্রাম পঞ্চায়েত কমিটির সভাপতি আলহাজ্ব মজিবুর রহমান,  সাধারণ সম্পাদক মোঃ গোলাম হোসেন,
মদিনাতুলমাদ্রাসার কোষাদক্ষ মোঃ মুক্তার খান,  সাবেক শ্রমিক নেতা মোঃ হানিফ খান,  মাহমুদপুর মাদক নির্মুল কমিটির সংগঠনিক সম্পাদক মোঃ আব্দুস সামাদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক মোক্তার আহম্মেদ, রিগেনক্লাবের সভাপতি মোঃ অপু ফরিদ, দৈনিক যমুনা প্রবাহর নিবাহী সম্পাদক আব্দুল মজিদ সরকার প্রমুখ।

এসময় প্রধান অতিথি হেলাল উদ্দিন বলেন,  সময়ের সাথে পাল্টে যাচ্ছে বাংলাদেশের মাদক গ্রহণের চালচিত্র। গাঁজা, এলকোহল রয়েছে, আর আফিমের বদলে এসেছে হেরোইন, ফেন্সিডিল, বিভিন্ন মাদক ইনজেকশন এবং ইয়াবা। শহর থেকে সর্বনাশা মাদক ছড়িয়ে পড়ছে গ্রামে গ্রামে, উচ্চবিত্তের পাশাপাশি মধ্য ও নিম্ন মধ্যবিত্ত শ্রেণীতে।  মাদকের নেশায় আসক্ত হবার পেছনে যেসব কারণ কাজ করে তার মধ্যে রয়েছে বন্ধু বান্ধবের কুপ্রভাব, কৌতূহল, মানসিক সমস্যা, পারিবারিক অশান্তি, পরিবারে মাদকের ব্যবহার, সহজলভ্যতা, বেকারত্ব, হতাশা এবং সচেতনতার অভাব। মাদকাসক্তি প্রতিরোধে প্রথম পদক্ষেপটি নিতে হবে পরিবার থেকেই। তাই এখনই সময় সচেতন হবার।

সন্তানের বন্ধু হোন। তার সাথে কথা বলুন, সে সারাদিন কি করছে, কাদের সাথে মিশছে, কোথায় যাচ্ছে খবর নিন। ভালো বন্ধু নির্বাচনে সাহায্য করুন, যে কোন সমস্যায় পাশে থাকুন। প্রয়োজনে প্রশাসনের সহযোগীতা নিন।

আরও পড়ুন