সিরিজ বোমা হামলার প্রতিবাদে রৌমারীতে বিক্ষোভ ও সমাবেশ

রৌমারী(কুড়িগ্রাম)প্রতিনিধিঃ

১৭ আগষ্ট আজকের এই দিনে বেলা সাড়ে ১১ টার দিকে দেশের ৬৩ জেলার ৪৩৪ স্থানে পরিকল্পিতভাবে একযোগে সিরিজ বোমা হামলা চালিয়ে আতঙ্ক ছড়িয়েছিল ততকালীন জঙ্গি সংগঠন জেএমবি। ১৭ আগস্ট ২০০৫ সালে বিএনপি-জামায়াতের জঙ্গি- সন্ত্রাসী গোষ্ঠী
কর্তৃক দেশের ৬৩ জেলায় সিরিজ বোমা হামলার প্রতিবাদে সারাদেশের ন্যায় কুড়িগ্রামের রৌমারীতে উপজেলা আ‘লীগের আয়োজনে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার(১৭ আগস্ট) দুপুর ১২ টার দিকে উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স চত্বর থেকে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন এমপির নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল বেড় হয়ে উপজেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ চত্বরে এসে
শেষ হয়।

ইতিহাস বলছে, ২০০৫ সালের ১৭ আগস্ট দেশের মানুষের স্মৃতিতে এক দুঃসহ দিন। যে দিনটিতে দেশের ৬৩ জেলায় চার শতাধিক এর বেশি স্থানে একযোগে বোমা হামলা চালিয়েছিল নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন জামআতুল মুজাহিদীন বাংলাদেশ (জেএমবি)। দেশব্যাপী চালানো ওই বোমা হামলায় দুজন নিহত ও ১০৪ জন আহত হয়েছিলেন।

১৭ বছর আগে আজকের এই দিনে বেলা সাড়ে ১১টায় দেশের ৬৩ জেলার ৪৩৪ স্থানে পরিকল্পিতভাবে একযোগে সিরিজ বোমা হামলা চালিয়ে আতঙ্ক ছড়িয়েছিল জঙ্গি সংগঠন জেএমবি। এমন ন্যাক্কারজনক ঘটনায় স্থম্ভিত হয়ে যায় গোটা দেশ। এসব হামলায় সব মামলার তদন্ত শেষে বিগত ১৭ বছরে পুলিশ সবকটি মামলার প্রতিবেদন আদালতে জমা দিয়েছেন।

এসময় উপস্থিত ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন এমপি, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোজাফফর হোসেন, উপজেলা মহিলা আ‘লীগের সভাপতি সুরাইয়া আক্তার, মহিলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা আ‘লীগের সাধারণ সম্পাদক মাহমুদা আক্তার স্মৃতি, শৌলমারী ইউপি চেয়ারম্যান ও আ“লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, উপজেলা শ্রমিক লীগের সহ-সভাপতি জাহিদুল ইসলাম জাহিদ, উপজেলা আ‘লীগের ধর্ম বিষয়ক সম্পাদক সুরুজ্জামান, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম মিনু, উপজেলা আ‘লীগের উপ-প্রচার সম্পাদক আকতার আহসান বাবু, উপজেলা আ‘লীগের বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাসহ ছাত্রলীগের অসংখ্য নেতাকর্মী।

আরও পড়ুন