সড়ক নিরাপত্তা নিয়ে পাঠাও-এটুআই’র যৌথ উদ্যোগ

সড়ক নিরাপত্তা সম্পর্কে সচেতনতা বৃদ্ধি করতে পাঠাও লিমিটেডে এবং একসেস টু ইনফরমেশন (এটুআই) সম্মিলিতভাবে ‘সেফটি ফার্স্ট’ নামের একটি অনুষ্ঠান আয়োজন করেছে।

মঙ্গলবার (২২ অক্টোবর) রাজধানীর একটি হোটেলে সড়ক নিরাপত্তা নিয়ে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ, পাঠাওয়ের ব্র্যান্ড অ্যাম্বাসেডর মাশরাফি বিন মর্তুজা ও পাঠাওয়ের প্রধান নির্বাহী হুসেইন মো. ইলিয়াস।

পাঠাওয়ের এই উদ্যোগের প্রশংসা জানিয়ে তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহ্‌মেদ‍ পলক বলেন, সড়ক দুর্ঘটনা কারও কাছেই গ্রহণযোগ্য নয়। সড়ককে নিরাপদ করার পরিকল্পনা গ্রহণ ও বাস্তবায়ন করতে হবে। এ ছাড়া সড়ক নিরাপদ রাখতে মানুষকে আইন মানতে ও সচেতন করতে হবে। জনসচেতনতা মূলক এই ধরনের উদ্যোগ সকল প্রতিষ্ঠানেরই নেওয়া উচিত।

পাঠাও’র ব্র্যান্ড অ্যাম্বাসেডর, মাশরাফি বিন মর্তুজা বলেন, সড়কে শৃঙ্খলা আনতে আমাদের সবাইকে একযোগে কাজ করতে হবে। একজন রাইডারের যেমন দ্বায়িত্ব ঠিক ভাবে ড্রাইভ করা ঠিক একইভাবে যাত্রীদেরও সাবধানতা অবলম্বন করতে হবে। গতি নিয়ন্ত্রনে রেখে, ট্রাফিক আইন মেনে সড়কে গাড়ি বা মোটর সাইকেল চালাতে হবে।

পাঠাও’র সিইও হুসেইন মো. ইলিয়াস বলেন, সচেতনতা বাড়াতে পাঠাও সবসময় স্বতঃস্ফূর্তভাবে কাজ করছে এবং রাইডার ও যাত্রীদের নিরাপত্তা নিশ্চিতের বিষয়টি সর্বাধিক গুরুত্বের সঙ্গে বিবেচনা করছে। এছাড়াও সুরক্ষা ও নিরাপত্তা নিশ্চিত করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে পাঠাও।

আরও পড়ুন