হিজড়াদের ‘অত্যাচারে’ নবজাতকের মৃত্যু

বিভিন্ন সময় তাদের বিরুদ্ধে একাধিক অভিযোগ উঠেছে, কিন্তু শিশুদের কোলে তুলে নাচানোর পন্থায় বিরাম টানেননি হিজড়ারা। ভারতের ঝাড়গ্রামে যে ঘটনা ঘটল, তা আগের সমস্ত ঘটনাকে ম্লান করে দিয়েছে।

বাবা-মায়ের আপত্তি উড়িয়ে অসুস্থ শিশুকে নিয়ে জোর করে নাচানোর ফলে শ্বাসকষ্টে মৃত্যু হল দেড় মাসের ওই বাচ্চার। এই ঘটনায় তিন হিজড়াকে গ্রেফতার করেছে পুলিশ।

জানা গেছে, ঝাড়গ্রামের শিলদায় শুক্রবার সকালে চন্দন খিলারের বাড়িতে আসেন কয়েকজন হিজড়া। তার সদ্যোজাত সন্তানের জন্মের খবর পেয়েই সেখানে চড়াও হয়েছিলেন তারা। শিশুকে নিয়ে নাচানোর জন্য ১৫ হাজার টাকা দাবি করা হয়। কিন্তু তাতে রাজি না হলে জোর করে খিলার দম্পতির ওপর চড়াও হয় ওই হিজড়ারা।

বাবা-মায়ের আপত্তি উড়িয়ে সুমন খিলার নামে ছোট্ট শিশুটিকে উঠানের মধ্যে কোলে তুলে আমোদ আহ্লাদে মেতে উঠেছিলেন। তখনই অসুস্থ হয়ে পরে এক মাস ২০ দিনের শিশুটি।

তড়িঘড়ি শিশুটিকে শিলদা প্রাথমিক হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে শিশুটিকে পাঠানো হয় ঝাড়গ্রাম সুপার স্পেশালিটি হাসপাতালে। কিন্তু সুমনকে সেখানেই মৃত বলে ঘোষণা করা হয়।

জানা গেছে, সুমন নামে ওই শিশুটির হার্টের সমস্যা ছিল।

শুক্রবার দুপুরে এই মর্মান্তিক ঘটনায় শোকের ছায়া নেমেছে গোটা গ্রামে। ঘটনার পরই থানায় অভিযোগ দায়ের করে শিশুটির পরিবার। ইতোমধ্যেই ৩ হিজড়াকে গ্রেফতার করা হয়েছে। এই সময়।

আরও পড়ুন