১৬ তলার কার্নিশে বিড়াল, ৯৯৯-এ ফোনে এক ঘণ্টায় চেষ্টায় উদ্ধার

রাজধানীর আজিমপুর সরকারি কলোনিতে বাসা বদলের সময় ১৬ তলার জানালার কার্নিশে আটকে পড়ে একটি বিড়াল। পরে জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ ফোন দিলে এক ঘণ্টার চেষ্টায় উদ্ধার করা হয় বিড়ালটি।

রবিবার দুপুরে আজিমপুর সরকারি কলোনিতে এ ঘটনা ঘটে।

জানা যায়, বাসা বদলের সময় ১৬ তলার জানালার কার্নিশে আটকে পড়ে শিশ মোহাম্মদ মহির পোষা বিড়াল। এ সময় বিভিন্ন পদ্ধতিতে বিড়ালটি উদ্ধারের চেষ্টা করে ব্যর্থ হন স্থানীয় কয়েকজন। পরে ফোন দেয়া হয় ৯৯৯-এ। সেখান থেকে বিড়ালটি উদ্ধার করার জন্য ‘রবিনহুড দ্য এনিমেল রেসকিউয়ার টিম’কে পাঠানো হয়। তারা দুপুরে আজিমপুর সরকারি কলোনিতে পৌঁছায়। পরে প্রায় এক ঘণ্টার চেষ্টায় ২০ তলা ভবনের ছাদ থেকে উদ্ধারকারী টিমের এক সদস্য নেমে এসে বিড়ালটি উদ্ধার করেন।

 

এ সময় বিড়ালটির অবস্থান ও পরিস্থিতি পর্যবেক্ষণ করা হয় ড্রোনের মাধ্যমে। টিমের প্রধান আফজাল খানসহ আরও ১০-১২ এ উদ্ধার কাজে অংশ নেন।

শিশু মোহাম্মদ মহি বলে, পোষা বিড়ালটি ফিরে পেয়ে পরিবারের সবাই যেন প্রাণ ফিরে পেল। রবিনহুড দ্য এনিমেল রেসকিউয়ারের এমন কাজে আমরা সবাই দারুণ উচ্ছ্বসিত।

আফজাল খান বলেন, সারাদেশে স্বেচ্ছাসেবকমূলক এসব কাজ করছেন তারা। আহত পশু-পাখি উদ্ধার এবং চিকিৎসার জন্য তাদের ক্লিনিক রয়েছে।

 

আরও পড়ুন