২০ রক্ষিতা নিয়ে সেল্ফ আইসোলেসনে থাই রাজা

বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া করোনাভাইরাস নিয়ে আতঙ্কিত গোটা বিশ্ববাসী। ভাইরাসের সংক্রমণ থেকে রক্ষা পেতে অনেকেই থাকছেন সেল্ফ আইসোলেসনে। থাইল্যান্ডের রাজা মহা ভাজিরালংকর্নও ঘোষণা দিয়েছেন আইসোলেসনে থাকার। বর্তমানে তিনি জার্মানির সোনেনবিচল গ্র্যান্ড হোটেলে তার গুরুত্বপূর্ণ কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে অবস্থান করছেন। তবে সেখানে তাদের সঙ্গে রয়েছেন ২০ জন রক্ষিতাও।
ব্রিটিশ ট্যাবলয়েড ‘দ্য উইক’- এর এক প্রতিবেদনে এ খবর জানানো হয়েছে। সেখানে বলা হয়, থাই রাজা সম্প্রতি পুরো সোনেনবিচল বুকিং দেন। তার সঙ্গে অনেক কর্মকর্তা-কর্মচারীসহ অনেক রক্ষিতাও অবস্থান করছেন সেখানে। তবে তার চার স্ত্রীর কেউ সেখানে অবস্থান করছেন কিনা, তা জানা যায়নি।

এদিকে রাজার এমন কর্মকাণ্ডে বিরূপ প্রতিক্রিয়া দেখাচ্ছেন থাইল্যান্ডের জনগণ। সামাজিক যোগাযোগের মাধ্যমে তারা এর তীব্র সমালোচনা করেছেন। এরইমধ্যে দেশটির টুইটারে ‘#হোয়াই ডু উই নিড অ্যা কিং’ ট্রেন্ডের তালিকায় উঠেছে।

থাইল্যান্ডে রাজার বিরুদ্ধে কেউ অপমান ও সমালোচনা করলে তাকে ১৫ বছরের জেল শাস্তি দেয়ার বিধান আছে। তবে ক্ষোভের কারণে এই বিধানের পরোয়া করছেন না অনেকে।

বিশ্বের অনেক দেশের মত থাইল্যান্ডেও প্রাণঘাতী করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে। সর্বশেষ খবর অনুযায়ী দেশটিতে ১ হাজার ৩৮৮ জন আক্রান্ত হয়েছে। এর মধ্যে মৃত্যু হয়েছে ৭ জনের।

আরও পড়ুন