২ মিনিটেই রিপ্লাই, ১ মিনিটে সমাধান

ডাক অধিদপ্তরের একটি নিয়োগ পরীক্ষা শুক্রবার। প্রবেশপত্র ছাড়া হলে ঢুকতে পারবেনা কোনো আবেদনকারী। এই প্রবেশপত্র অনলাইন থেকে তুলতে গেলেই অনেকেই বারবার চেষ্টা করেও ব্যর্থ হয়ে বাসায় ফিরে যায়। কিন্তু এদের মতোই একজন আবেদনকারী এম এ আহাদ শাহীন। তিনি অনেক চেষ্টার পরে ব্যর্থ হয়ে সরাসরি হোয়াইটসঅ্যাপে মেসেজ পাঠান ডাক ও টেলিযোগাযোগ বিভাগের মন্ত্রী মোস্তাফা জব্বারকে।

বৃহস্পতিবার (২২ আগস্ট) বিকেলে তাদের ডাক ও টেলিযোগাযোগ বিভাগরে ওয়েবসাইটে ঢুকে কোনোভাবেই প্রবেশপত্র বের করা যাচ্ছিল না। তাই অনেক চেষ্টার পর বিরক্ত হয়ে শাহীন হোয়াটসঅ্যাপে মেসেজ পাঠান।

মেসেজ পাওয়ার দুই মিনিট পর রিপ্লাই দিলেন মন্ত্রী, পরবর্তী ১ মিনিটে সার্ভার সচল। মন্ত্রীর এমন ত্বরিত সমাধানে আনন্দিত এক শিক্ষার্থী বৃহস্পতিবার রাতে ফেসবুকে একটি পোস্ট করেছেন।

এম এ আহাদ শাহীন নামে ওই শিক্ষার্থীর পোস্টটি পাঠকদের কাছে তুলে ধরা হল:

‘আগামীকাল ডাক অধিদপ্তরের একটি পরীক্ষা আছে। আজ বিকাল থেকেই প্রবেশপত্র সংগ্রহের জন্য অনেক পরীক্ষার্থী অপেক্ষা করছিলেন নীলক্ষেত এলাকায়।

সন্ধ্যা অব্দি সার্ভারে ঢুকতে না পারায় পরীক্ষার্থীরা হতাশ হয়ে ফিরে যাচ্ছিলেন।

পরে বিষয়টি জানিয়ে মন্ত্রণালয়ের এক কর্মকর্তাকে ফোন করি। কিন্তু বেচারা কর্মকর্তা বিষয়টি নিয়ে এখন কিছুই করতে পারবেন না জানিয়ে অপারগতা প্রকাশ করে মন্ত্রী মহোদয়কে জানানোর পরামর্শ দেন।

পরে বিষয়টি জানিয়ে ডাক বিভাগের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী মোস্তাফা জব্বারকে হোয়াটসঅ্যাপ মেসেজ করি।

মন্ত্রী মহোদয়ের দুই মিনিটের মাথায় রিপ্লাই, দেখছি- ঠিক হয়ে যাবে।

পরের মিনিটে সমস্যার সমাধান। সার্ভার সচল।

সবাই প্রবেশপত্র সংগ্রহ শুরু করেছেন।

ধন্যবাদ মন্ত্রী।

ইনি হচ্ছেন আমাদের ডিজিটাল বাংলাদেশের পথপ্রদর্শক মোস্তাফা জব্বার।

অনেক কৃতজ্ঞতা আপনার প্রতি।’

আরও পড়ুন