ক্যানসারের সঙ্গে লড়ছেন নাফিসা

Reporter Name
  • আপডেট টাইম : সোমবার, ১৯ নভেম্বর, ২০১৮
  • ২৮ বার পঠিত

জরায়ুর ক্যানসারে আক্রান্ত বলিউডের বরেণ্য অভিনেত্রী ও রাজনীতিবিদ নাফিসা আলী। অসুখটির তৃতীয় স্তরে রয়েছেন তিনি। সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে নিজেই সে খবর জানিয়েছেন। পোস্ট করেছেন কিছু ছবি। হাস্যোজ্জ্বল সেসব ছবি দেখে মনেই হবে না, ক্যানসার কোনো জীবনঘাতী ব্যাধি। হাসিমুখেই ক্যানসারের সঙ্গে লড়ছেন তিনি।

গত শনিবার নাফিসা আলীকে দেখতে যান তাঁর ঘনিষ্ঠ বন্ধু ভারতের কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধী। তাঁর সঙ্গে ইনস্টাগ্রামে একটি ছবি পোস্ট করে নাফিসা লিখেছেন, ‘আমার অমূল্য বন্ধু আমাকে দেখতে এসে শুভ কামনা ও আরোগ্য লাভের প্রার্থনা করেছে।’

নাফিসা আলী ও সোনিয়া গান্ধীনাফিসা আলী ও সোনিয়া গান্ধীঅপর এক পোস্টে পরিবারের সঙ্গে দীর্ঘ সময় আনন্দে বাঁচার প্রত্যাশা করেছেন নাফিসা আলী। তিনি লিখেছেন, ‘সন্তানেরাই আমার বাঁচার প্রেরণা। তাঁদের জন্যই ক্যানসারের সঙ্গে যুদ্ধ করে যেতে পারছি।’ কিছু পোস্টের মাধ্যমে তিনি জানিয়েছেন, ভালোভাবেই চিকিৎসা চলছে তাঁর। ফলে ভয় পাচ্ছেন না তিনি।

১৯৭৯ সালে শশী কাপুরের সঙ্গে ‘জুনুন’ ছবির মধ্য দিয়ে বলিউডে অভিনয় শুরু করেন নাফিসা আলী। ‘সাহেব বিবি অউর গ্যাংস্টার’, ‘যমলা পাগলা দিওয়ানা’ ও ‘লাইফ ইন এ মেট্রো’সহ আরও কিছু চলচ্চিত্রে অভিনয় করেছেন তিনি।

ভারতের প্রভাবশালী পরিবারের মেয়ে নাফিসা। দাদা বাঙালি সাহিত্যিক এস ওয়াজেদ আলী। স্বামী এস সোধি ছিলেন ভারতীয় সেনাবাহিনীর কর্নেল। ফুফু পাকিস্তানের প্রখ্যাত সাংবাদিক ও নারীবাদী জয়নব-উন-নিসা হামিদুল্লাহ। তাঁর চাচাতো ভাই আখতার আহমেদ বাংলাদেশের মুক্তিযুদ্ধে বীরত্বপূর্ণ অবদানের জন্য বীর প্রতীক খেতাব পান। নিজেও কাটিয়েছেন এক বৈচিত্র্যময় জীবন। একসময় ভারতের নামকরা খেলোয়াড় ছিলেন এই বাঙালি নারী। ১৯৭২ থেকে ১৯৭৪ সাল পর্যন্ত ছিলেন সেরা সাঁতারু। ১৯৭৬ সালের বিশ্বসুন্দরী প্রতিযোগিতায় তিনি হন দ্বিতীয়। এমনকি ঘোড়দৌড়ের জকিও ছিলেন তিনি।

পরিবারের সঙ্গে নাফিসা আলীপরিবারের সঙ্গে নাফিসা আলীনাফিসা একসময় রাজনীতিতে সক্রিয় ছিলেন। সমাজতন্ত্রী দল করলেও ২০০৯ সাল থেকে কংগ্রেসে যোগ দেন। আগামী বছরের নির্বাচনে কংগ্রেসের হয়ে দক্ষিণ কলকাতায় লড়তে পারেন তিনি। এসব ছাড়াও সমাজসেবায় যুক্ত নাফিসা। বর্তমানে ‘চিলড্রেন ফিল্ম সোসাইটি অব ইন্ডিয়া’র সভাপতি তিনি।

সামাজিক যোগাযোগমাধ্যমে নাফিসার ক্যানসারের খবর প্রকাশের পর বন্ধু ও অনুরাগীরা শুভ কামনা জানাতে শুরু করেছেন তাঁকে। দুই মেয়ে ও এক ছেলের মা নাফিসাকে শেষ দেখা গেছে ‘সাহেব বিবি অউর গ্যাংস্টার থ্রি’ ছবিতে। ডেকান ক্রনিকল

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..