নিজেকে প্রমাণ করলেন পৃথ্বী অস্ট্রেলিয়ার মাটিতে

advertisement

৬৬ রানের ইনিংস। তার মধ্যে ১১টি বাউন্ডারি। পৃথ্বী শ ব্যাট হাতে নামলেই যেন ঝড়ের পূর্বাভাস থাকে। অস্ট্রেলিয়ার মাটিতে নেমেই সেটা প্রমাণ করে দিলেন এই ব্যাটসম্যান। ৬৯ বলে এদিন পৃথ্বী করলেন ৬৬। দেখে বোঝার উপায় ছিল না, তিনি আদতে টেস্ট ম্যাচে ব্যাট করতে নেমেছেন। জাতীয় দলের সাদা জার্সিতে তিনি ইতিমধ্যেই হাত পাকাতে শুরু করেছেন।

ক্রিকেট অস্ট্রেলিয়া ইলেভেন’র বিরুদ্ধে প্রথম দিনের খেলা বৃষ্টিতে ধুয়ে গিয়েছিল। দ্বিতীয় দিনে অবশ্য খারাপ আবহাওয়ার ভ্রুকূটি ছিল না। কিন্ত ৬ ডিসেম্বর অ্যাডিলেড ওভালে অজিদের বিরুদ্ধে প্রথম টেস্টে নামার আগে ভারতীয় দলের প্র্যাকটিস সেশন বিঘ্নিত হল। আপাতত ম্যাচ প্র্যাকটিস কমে দাঁড়াল তিনদিন।

এই প্র্যাকটিস ম্যাচের দ্বিতীয় দিনেও ভারতীয় দল ওপেনিং জুটিতে বদল আনেনি। কেএল রাহুল ও পৃথ্বী নেমেছিলেন শুরুতে। কিন্তু কেএল রাহুল ফের হতাশ করলেন। শিশুসুলভ ভুল করে আউট হলেন।  অবশ্য নিজেকে প্রমাণ করলেন পৃথ্বী। ২০ বছর বয়সেই তার মধ্যে অনেকে শচীন টেন্ডুলকারের ছায়া দেখতে পাচ্ছেন। ভারতীয় ক্রিকেট সার্কিটে তাকে ইতিমধ্যে পরবর্তী শচীন আখ্যা দেওয়া শুরু হয়েছে। ফুটওয়ার্ক, শট সিলেকশন, প্লেয়িং স্টাইলে শচীনকে যেন আরও একবার মনে করিয়ে গেলেন পৃথ্বী।

সিডনিতে রাহুল আউট হওয়ার পর চেতেশ্বর পুজারারা সঙ্গে জুটি বাঁধেন পৃথ্বী। ড্যানিয়েল ফলিনস’র একটা ডেলিভারি ঠিকঠাক জাজ্ করতে পারেননি পৃথ্বী। লেগস্ট্যাম্পের বল সুইপ করতে গিয়ে বোল্ড হন পৃথ্বী। তবে তার আগে নিজের কাজটা ভালভাবেই সেরে যান তিনি। অস্ট্রেলিয়ার মাটিতে নিজের অস্তিত্ব জানান দিয়ে ফেলেছেন ইতিমধ্যে।

বিরাট কোহলি ও পুজারার পার্টনারশিপ স্কোরবোর্ডে আরও ৭৩ রান যোগ করে। দ্বিতীয় দিনের প্রথম সেশনের পর ভারতীয় দলের স্কোর ১৬৯/২। কোহলি ৪১। পুজারা ৫৪। প্র্যাকটিস টেস্টে ক্রিকেট অস্ট্রেলিয়া একাদশের বোলারদের বোলিং যে মারাত্মক ধার ছিল, এমন নয়। তবে অজিদের বিরুদ্ধে হাইভোল্টেজ সিরিজে নামার আগে রাহানে, রোহিত, বিজয়, পন্থরা নিজেদের একবার করে যাচাই করে নিতে চাইবেন অবশ্যই।

advertisement

You might also like

advertisement