অ্যাপসের আধুনিকায়নে চুক্তি-বিআরটিসি বাসের কত দূর ।

Reporter Name
  • আপডেট টাইম : বুধবার, ৫ ডিসেম্বর, ২০১৮
  • ৯ বার পঠিত

ঢাকার গণপরিবহন ব্যবস্থা সুশৃঙ্খল করার লক্ষ্যে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট করপোরেশনের (বিআরটিসি) বাসে পরীক্ষামূলকভাবে অত্যাধুনিক তথ্যসমৃদ্ধ অ্যাপ ‘কত দূর’ সংস্থাপন করা হয়। গত বছর ১২ ডিসেম্বর, মতিঝিল বিআরটিসি বাস ডিপোতে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব মো. নজরুল ইসলাম আব্দুল্লাহপুর টু মতিঝিল বাসে এবং ১৭ ডিসেম্বর, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের গাবতলী ডিপোতে নবীনগর টু মতিঝিল রুটে অ্যাপটি উদ্বোধন করেন।

কত দূর’ অ্যাপের ১ বছরের লব্ধ অভিজ্ঞতার আলোকে আইটি প্রতিষ্ঠান বিজনেস অটোমেশন লিমিটেড এবং আইডিয়েশন টেকনোলজি সল্যুশনসের যৌথ ব্যবস্থাপনায় সংস্থাপিত ‘কত দূর’ অ্যাপটিতে আধুনিক টেকনোলজি যুক্ত করে এটিকে অধিকতর যাত্রী ও ব্যবস্থাপনাবান্ধব করার চেষ্টা করা হয়। সে প্রচেষ্টার অংশ হিসেবে এ উদ্যোগে যুক্ত হলো ডিঙ্গি টেকনোলজিস লিমিটেড এবং মিডিয়াসফট ডাটা সিস্টেমস লিমিটেড।

এ উপলক্ষে আজ বিজনেস অটোমেশন লিমিটেডের সঙ্গে ডিঙ্গি টেকনোলজিস লিমিটেড ও মিডিয়াসফট্ ডাটা সিস্টেমস লিমিটেডের সমঝোতা চুক্তি স্বাক্ষর হয়েছে। যাত্রী ও ব্যবস্থাপনা সেবায় বাসে সংরক্ষিত মোবাইলের পরিবর্তে আধুনিক প্রযুক্তির ডিভাইস ব্যবহার করার ফলে বাসের যাত্রীদের ছবিসহ চলমান বাসের বর্তমান অবস্থা দেখা যাবে এবং বাসযাত্রায় একটি ইতিবাচক পরিবর্তন সূচিত হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..